Dr. Neem on Daraz
Victory Day

শেখ হাসিনার প্রেসক্রিপশনে এবার কোনো নির্বাচন হবে না: রিজভী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ০৩:৪৩ পিএম
শেখ হাসিনার প্রেসক্রিপশনে এবার কোনো নির্বাচন হবে না: রিজভী

ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসক্রিপশনে এবার কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব যাই বলুন না কেনো, অবৈধভাবে সশস্ত্র শক্তি প্রয়োগ করে আর ক্ষমতায় যাওয়া যাবে না। 

মঙ্গলবার (০৪ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, ওবায়দুল কাদের যাই বলুন না কেন, সশস্ত্র শক্তি প্রয়োগ করে আর ক্ষমতায় যাওয়া যাবে না। দেশের জনগণ ও বিশ্ববাসীর কাছে এটা স্বীকৃত যে, অবৈধ সরকার গোটা দেশ অবৈধভাবে দখল করেছে। দেশটি আওয়ামী নেতাদের বাপ-দাদার জমিদারি নয়। তারা আক্রমণাত্মক ভাষায় শিষ্টাচার ও বিনয়কে বিদায় দিয়েছে। যখন যা ইচ্ছা সেটা করবেন ও বলবেন সেই দিন শেষ হয়ে আসছে। 

ঈদের আগে ও পরে বিভিন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার তথ্য তুলে ধরে তিনি বলেন, আওয়ামী সন্ত্রাসীরা নিজ নিজ এলাকায় আধিপত্য বিস্তারের জন্য সশস্ত্র সহিংসতায় এক বিভীষিকাময় পরিবেশ তৈরি করেছে। বিরোধী দলের অস্তিত্ব মুছে দেওয়ার জন্য মনে হয় তারা শপথ করে মাঠে নেমেছে।

এই বিএনপি নেতা বলেন, গত ১ জুলাই নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বিএনপি নেতা হারুন শেখ, আওলাদ শেখ ও ছাত্রদল সহ-সভাপতি ওমর ফারুকসহ ১৪ জনকে অজ্ঞাত আসামি করে মোট চারটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালাচ্ছে। গত ২ জুলাই রাত ৮টায় জাসদ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আল হোসাইন সোহাগ গুরুতর আহত হয়। এভাবে সারাদেশে সরকার দলীয় বাহিনীর হাতে আহত হচ্ছে বিরোধী দলের নেতাকর্মীরা। 

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাইফুল ইসলাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির ভূইয়া জুয়েল, আমিনুল ইসলাম, আব্দুস সাত্তার পাটোয়ারী ও তারিকুল আলম তেনজিং প্রমুখ উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে