Dr. Neem on Daraz
Victory Day

বিএনপির রাজনৈতিক কর্মসূচি যানজটে থমকে আছে পল্টন-মতিঝিল, দুর্ভোগে যাত্রীরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৫:০৩ পিএম
বিএনপির রাজনৈতিক কর্মসূচি যানজটে থমকে আছে পল্টন-মতিঝিল, দুর্ভোগে যাত্রীরা

ঢাকাঃ রাজধানীর নয়াপল্টনে বিএনপির রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। দুপুরের পর বিকেল গড়ালেও যানজট কমার লক্ষণ নেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটও বাড়ছে।

সোমবার (১৬ অক্টোবর) রাজধানীর মতিঝিল, পল্টন, গুলিস্তান, সেগুনবাগিচা ও শান্তিনগর এলাকায় যানজটের এ চিত্র দেখা গেছে।

মতিঝিল ও পল্টন এলাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে যানচলাচল একেবারেই বন্ধ রয়েছে। অন্যদিকে ফকিরাপুল ও দৈনিক বাংলা মোড় এলাকায় যানচলাচলে ধীরগতি রয়েছে। এদিকে গুলিস্তান হয়ে নাইটিঙ্গেল মোড় থেকে শান্তিনগর পর্যন্ত লম্বা যানজটের সৃষ্টি হয়েছে। এসব রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা যানবাহন দাঁড়িয়ে আছে।

রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত দুদক অফিসের সামনে প্রাইভেটকার নিয়ে আটকে আছেন মো. মামুন। তিনি জানান, পল্টন ও গুলিস্তানের যানজটের কারণে সেগুনবাগিচায় যানচলাচল বন্ধ রয়েছে। প্রায় ৪৫ মিনিট হলো দুদক অফিসের সামনে আটকে আছি। নয়াপল্টন হয়ে যে বের হব সেই রাস্তাও বন্ধ।

সদরঘাট থেকে উত্তরাগামী ভিক্টর ক্লাসিক পরিবহনের চালক মো. লিটন বাস নিয়ে শান্তিনগর মোড়ে দুপুর ৩টা থেকে দাঁড়িয়ে আছেন। তিনি জানান, শান্তি নগর মোড় থেকে বাস নিয়ে কোনোভাবেই সামনে আগানো যাচ্ছে না। পল্টনে বিএনপির সমাবেশের কারণে রাস্তা বন্ধ।

এই বাসের যাত্রী মো. বাদল বলেন, মতিঝিলে ব্যাংকে যাব বলে রওয়ানা দিয়েছিলাম। কিন্তু বাসে বসে বসে থাকতে ব্যাংক বন্ধ হওয়ার সময় হয়ে যাচ্ছে। যানজটের কারণে আমরা যাত্রীরা দুর্ভোগে পড়েছি।

আজকের যানজট নিয়ে ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ইমতিয়াজ বলেন, পল্টনে বিএনপির রাজনৈতিক কর্মসূচির কারণে দুপুর একটা থেকে মতিঝিল, পল্টন, দৈনিক বাংলা ও ফকিরাপুলে যান চলাচল ব্যাহত হয়েছে। গাড়ি কোনো দিকেই মুভ করতে পারছে না। পল্টনে রাস্তা ফ্রি না হওয়া পর্যন্ত এই যানজট থাকবে।

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে