Dr. Neem on Daraz
Victory Day

দক্ষিণ আফ্রিকায় বস্তিতে গ্যাস লিক, ১৬ জনের মৃত্যু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ১১:০৬ এএম
দক্ষিণ আফ্রিকায় বস্তিতে গ্যাস লিক, ১৬ জনের মৃত্যু

ঢাকাঃ দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের কাছে একটি বস্তিতে গ্যাস লিকের ঘটনায় কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে নারী এবং শিশু রয়েছে। বুধবার (৫ জুলাই) জোহানেসবার্গের বোকসবার্গের অ্যাঞ্জেলোর একটি অনুমোদনহীন বসতিতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

জরুরি পরিষেবার মুখপাত্র উইলিয়াম নলাদি ঘটনাস্থল থেকে এএফপিকে বলেন, আমরা এখন ঘটনাস্থলে থেকে ১৬ জনের মরদেহ উদ্ধার করেছি। এছাড়া প্যারামেডিক সদস্যদের সহায়তায় বেশ কয়েকজনকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন চারজনের অবস্থা বেশ আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। অন্যদিকে ১১ জনের অবস্থা গুরুতর হলেও স্থিতিশীল রয়েছে এবং আহত অল্পবয়সী একজন এখনও অচেতন অবস্থায় রয়েছেন বলে জানানো হয়।

নিহতদের মধ্যে পাঁচ নারী এবং তিন শিশু রয়েছে। জরুরি সেবা বিভাগে স্থানীয় সময় ভোররাত ৪টার দিকে গ্যাস লিকের বিষয়টি জানাতে ফোনকল আসে। ঘটনাস্থলে পৌঁছানোর পর তারা বুঝতে পারেন যে, বিষাক্ত গ্যাসধারণকারী একটি সিলিন্ডার থেকে গ্যাস লিক হয়েছে। প্রাথমিক প্রতিবেদনে জানানো হয়েছে, অবৈধ খনন কার্যক্রমে ব্যবহৃত গ্যাস লিক হয়েছে।

উল্লেখ্য, ৬ মাস আগে জোহানেসবার্গেই একটি গ্যাস ট্যাংকার বিস্ফোরণ হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আবারও গ্যাস দুর্ঘটনায় মৃত্যু দেখল শহরটি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে