Dr. Neem on Daraz
Victory Day

ইউক্রেনের রেস্তোরাঁয় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৮


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ১২:৪৭ পিএম
ইউক্রেনের রেস্তোরাঁয় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৮

ঢাকাঃ যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পূর্বাঞ্চলের শহর ক্রামাতোর্সকের একটি রেঁস্তোরায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছে। মঙ্গলবার পূর্ব ইউক্রেনীয় শহর ক্রামতোর্স্কের একটি রেস্তোরাঁয় ক্ষেপণাস্ত্র আঘাত হানে বলে এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স। এই ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। জরুরি পরিষেবাগুলো বলেছে যে, উদ্ধারকারী কর্মীরা হতাহতের সন্ধানে ধ্বংসস্তূপে কাজ করছেন।

খবরে বলা হয়েছে, দ্বিতীয় ক্ষেপণাস্ত্র ক্রামতোর্স্কের প্রান্তে একটি গ্রামে আঘাত করেছিল। এতে পাঁচজন আহত হয়।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে জরুরি পরিষেবার কর্মকর্তারা বলেছেন, 'উদ্ধারকারীরা ধ্বংসপ্রাপ্ত ভবনের ধ্বংসস্তূপের মধ্যে কাজ করছে এবং সম্ভবত সেখানে অনেকে আটকে আছে।'

এদিকে আরেকটি রাশিয়ান ক্ষেপণাস্ত্রও মধ্য ইউক্রেনের প্রায় ৩৭৫ কিলোমিটার (২৩০ মাইল) পশ্চিমে ক্রেমেনচুকের একটি ক্লাস্টারে আঘাত করেছিল। এর ঠিক এক বছর আগে একই জায়গায় একটি শপিং মলে হামলায় ২০ জন নিহত হয়েছিল।

ক্রামতোর্স্ক প্রায়শই রাশিয়ান আক্রমণের লক্ষ্যবস্তু হয়। ক্ষেপণাস্ত্র হামলায় দুমড়ে মুচড়ে গেছে পুরো ভবন।

৬৪ বছর বয়সি ভ্যালেন্টিনা বলেন, বিস্ফোরণের পর আমি দৌঁড়ে এসেছি। কারণ এখানে আমি একটি ক্যাফে ভাড়া নিয়েছিলাম। সেখানে সবকিছু উড়িয়ে দেওয়া হয়েছে। কাঁচ, জানালা বা দরজা কিছুই অবশিষ্ট নেই। আমি যা দেখছি তা ধ্বংস, ভয় এবং বিভীষিকা।'

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি মঙ্গলবার রাতে এক ভিডিওবার্তায় বলেছেন যে, হামলাগুলো দেখায় যে রাশিয়া পরাজয়ই একমাত্র প্রাপ্য এবং তাদের বিচারের জন্য একটি ট্রাইব্যুনাল প্রয়োজন।

ক্রামতোর্স্ক হল দোনেৎস্ক প্রদেশের পশ্চিমে একটি প্রধান শহর। ২০২২ সালের এপ্রিল মাসে শহরের রেলওয়ে স্টেশনে হামলায় ৬৩ জনের মৃত্যুর  পর শহরটি রাশিয়ান হামলার ঘন ঘন লক্ষ্যবস্তু হয়েছে। এই বছরের শুরুতে অ্যাপার্টমেন্ট বিল্ডিং এবং অন্যান্য বেসামরিক সাইটগুলোতে কমপক্ষে দুটি হামলা হয়েছিল।

রাশিয়া ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে আক্রমণ করে। এটিকে তারা 'বিশেষ সামরিক অভিযান' হিসাবে বর্ণনা করে। এছাড়া বেসামরিক সাইটগুলোকে লক্ষ্যবস্তু করার বিষয়টি অস্বীকার করে রাশিয়া।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে