Dr. Neem on Daraz
Victory Day

ফের সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ১২:২৮ পিএম
ফের সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন। ফাইল ছবি

ঢাকাঃ সংসদ সদস্য পদ থেকে পদত্যাগের পর আবারও পুরোনো পেশা সাংবাদিকতায় ফিরে যাচ্ছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন। দেশটির অন্যতম প্রভাবশালী পত্রিকা ডেইলি মেইল তাকে নিজেদের নতুন কলামিস্ট হিসেবে নিয়োগ দিয়েছে। 

প্রধানমন্ত্রীর পদ ছাড়ার পাশাপাশি সম্প্রতি এমপি পদ থেকেও পদত্যাগ করেছেন তিনি। জনসনের ক্যারিয়ার শুরু হয়েছিল সাংবাদিকতা দিয়ে।

কলামে যুক্তরাজ্যের বর্তমান সরকার ও প্রধানমন্ত্রী ঋষি সুনাকের নানান পদক্ষেপ বিষয়ে তার দৃষ্টিভঙ্গি তুলে ধরবেন বলেই মনে করা হচ্ছে। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে রয়টার্স।

ডেইলি মেইল জানিয়েছে, ‘ব্যবসা বিষয়ে সবচেয়ে বুদ্ধিমান, মৌলিক ও খ্যাতিমান লেখকদের একজন বরিস। আপনি বরিস জনসনের ভক্ত হন বা না হন, ওয়েস্টমিনস্টারসহ (ব্রিটিশ পার্লামেন্ট) বিশ্বের লাখ লাখ মানুষকে তার লেখা পড়তেই হবে। আজ শনিবার বিকেল ৫টার দিকে তাঁর দুর্দান্ত অভিষেক অবতারণা হবে, যেখানে থাকছে চমক।’

ব্রিটেনের আলোচিত প্রধানমন্ত্রীদের মধ্যে অন্যতম বরিস জনসন। গত ৯ জুন তিনি এমপি পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। এর আগে গত বছর পার্টিগেইট কেলেঙ্কারির কারণে প্রধানমন্ত্রীর পদও ছাড়তে হয়েছিল।

তবে প্রধানমন্ত্রীত্ব যাওয়ার পরও বরিস জনসন ব্যস্ত সময় পার করছেন। বিশ্বজুড়ে বক্তব্য দিয়েও তিনি লাখ লাখ পাউন্ড আয় করেছেন বলে ধারণা করা হয়।

বরিস জনসনের রাজনৈতিক ও পেশাগত জীবন ব্যাপক আলোচিত। তার ক্যারিয়ার শুরু হয়েছিল সাংবাদিকতা দিয়ে। টাইমসে কাজ করার সময় একজনের নামে মনগড়া এক বিবৃতি দেওয়ার কারণে পত্রিকাটি তাকে বহিষ্কারও করেছিল। 

ডেইলি টেলিগ্রাফের ব্রাসেলস সংবাদদাতা হিসেবে কাজ করতে গিয়ে তিনি ইউরোপীয় ইউনিয়নের তীব্র সমালোচক হিসেবে পরিচিতি পেয়েছিলেন।

একসময় রাজনীতি আর সাংবাদিকতা একসঙ্গে চালিয়েছিলেন তিনি। সংসদ সদস্য এবং স্পেক্টেটর ম্যাগাজিনের সম্পাদকের দায়িত্ব একসঙ্গে সামলেছেন জনসন। প্রধানমন্ত্রী হওয়ার আগে পর্যন্ত ডেইলি টেলিগ্রাফে তিনি নিয়মিত কলামও লিখতেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে