Dr. Neem on Daraz
Victory Day
ইমরান গ্রেফতার ইস্যু

পাকিস্তানে নিহতের সংখ্যা বেড়ে ৮


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ১১, ২০২৩, ১০:৫১ এএম
পাকিস্তানে নিহতের সংখ্যা বেড়ে ৮

ঢাকাঃ ইমরান খানকে গ্রেফতারের পর পাকিস্তানজুড়ে ভয়াবহ সহিংসতা ছড়িয়ে পড়েছে। পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) সমর্থকরা দেশজুড়ে তাণ্ডব চালাচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় পাকিস্তানের বেশিরভাগ শহরে নেমেছে সেনাবাহিনী। এখন পর্যন্ত নিহত হয়েছেন অন্তত ৮ জন।

ডনের খবরে বলা হয়েছে, পাকিস্তানজুড়ে দুই দিনের সহিংসতায় অন্তত ২৯০ জন আহত হয়েছেন। এছাড়া ১৯০০ জনেরও বেশি বিক্ষুব্ধ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

বুধবার দিনভর পুলিশ ও পিটিআই সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশ স্টেশনসহ বেশ কয়েকটি সরকারি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়।

গভীর রাতে পিটিআই এর কেন্দ্রীয় মহাসচিব আসাদ উমরকে হেফাজতে নেওয়ার কয়েক ঘণ্টা পর পিটিআই সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরীকেও গ্রেফতার করা হয়েছে। 

এছাড়াও পিটিআই দাবি করেছে, তাদের সিনিয়র নেতা শাহ মাহমুদ কুরেশিকে বৃহস্পতিবার ভোরে ইসলামাবাদ পুলিশ গ্রেফতার করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে।

টুইটারে শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, সাধারণ পোশাকধারী ব্যক্তিরা কুরেশিকে নিয়ে যাচ্ছেন। সেখান থেকে প্রস্থান করার আগে দলীয় কর্মীদের দিকে হাত নাড়ছেন তিনি।

ইসলামাবাদ পুলিশ দাবি করেছে যে পাকিস্তানের রাজধানীতে পিটিআই দলের বিক্ষোভকারীরা পেট্রোল বোমা নিক্ষেপ করছে এবং অফিসারদের দিকে পাথর ছুড়ছে। একটি টুইট বার্তায় বলা হয়েছে যে গাছ এবং রাষ্ট্রীয় সম্পত্তিতে আগুন দেওয়া হচ্ছে।

এর আগে এক খবরে ডন জানায়, পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রণালয় বুধবার পাকিস্তানের প্রধান শহরগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি মোকাবেলায় ইসলামাবাদ, পাঞ্জাব এবং খাইবার পাখতুনখোয়ায় সেনা মোতায়েনের অনুমোদন দিয়েছে।

ইমরান খানের গ্রেফতারের পর পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ শুরু হয়। অনেক বিক্ষোভকারী সেনানিবাস, জেনারেল হেডকোয়ার্টার (জিএইচকিউ) রাওয়ালপিন্ডি এবং ফ্রন্টিয়ার ক্রপস অফিসের বাইরে বিক্ষোভ করে। দেশটির একটি বিমান ঘাঁটিও হামলার শিকার হয়। 

এর আগে পাকিস্তানের জাতীয় জবাবদিহি আদালত ‘ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)’ পিটিআই চেয়ারম্যান ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছে। বুধবার এ রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়। এক দিন আগে ইমরানকে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) প্রাঙ্গণ থেকে আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে গ্রেফতার করা হয়।

এদিকে পৃথকভাবে, একটি দায়রা আদালত তোশাখানা মামলায় পিটিআই প্রধানকে অভিযুক্ত করেছে। উভয় শুনানি ইসলামাবাদ পুলিশ লাইনে অনুষ্ঠিত হয়, এটাকে মঙ্গলবার গভীর রাতে কঠোর নিরাপত্তার মধ্যে "এককালীন ব্যবস্থা" হিসাবে আদালতের স্থানের মর্যাদা দেওয়া হয়েছিল।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে