Dr. Neem on Daraz
Victory Day

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত অর্ধশত


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ১১:০৫ এএম
নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত অর্ধশত

ঢাকাঃ আফ্রিকার দেশ নাইজেরিয়ার উত্তর ও মধ্যাঞ্চলের একটি গ্রামে দুটি হামলায় বন্দুকধারীরা অন্তত ৫০ জনকে হত্যা করেছে। বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার (৫ এপ্রিল) দেশটির মধ্য-উত্তরাঞ্চলের একটি গ্রামে বন্দুকধারীরা হামলা চালালে তারা নিহত হন। 

নাইজেরিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, বেনু রাজ্যের উমোগিডিতে এই হামলা এবং প্রাণহানির ঘটনা ঘটেছে। এ অঞ্চলে যাযাবর পশুপালক এবং স্থানীয় গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষ প্রায় নিয়মিত ঘটে।

বেনু রাজ্যের গভর্নরের উপদেষ্টা পল হেম্বা বলেছেন, ৪৬ জন নিহতের মরদেহ পাওয়া গেছে এবং উদ্ধার করা হয়েছে। অনেক লোক এখনও নিখোঁজ রয়েছে। নিহতদের সংখ্যা আরও বেশি হতে পারে।

পল হেম্বা হামলার জন্য যাযাবর পশুপালকদের দায়ী করেন। তিনি বলেন, ‘ঘটনাস্থলের আশপাশের এলাকায় সেনা মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন কিছু শান্ত রয়েছে।’ তিনি জানান, বিগত কয়েক মাস ধরেই পশুপালকরা গ্রামবাসীদের ওপর আক্রমণ চালিয়ে আসছে।

বেনু রাজ্যটি নাইজেরিয়ার সংঘর্ষপ্রবণ এলাকার একটি। সেখানে প্রায় নিয়মিতই স্থানীয় কৃষক এবং ফুলানি গোত্রের পশুপালকদের মধ্যে সংঘর্ষ হয়। এসব সংঘর্ষে সাধারণত গ্রামবাসীরা ক্ষতিগ্রস্ত হয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে