Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ১১০১ মৃত্যু, শনাক্ত ১ লাখ ৫২ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৯:৪৫ এএম
বিশ্বে করোনায় আরও ১১০১ মৃত্যু, শনাক্ত ১ লাখ ৫২ হাজার

ফাইল ছবি

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১০১  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১ লাখ ৫২ হাজার ১৪৮ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। সু্স্থ হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৯০০ জন।

শনিবার (৪ ফেব্রুয়ারি ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৬৯ হাজার ৮১১ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৭ কোটি ৫৯ লাখ ৯৩ হাজার ৩৩২ জনের। মোট সুস্থ হয়ে উঠেছেন ৬৪ কোটি ৮২ লাখ ৯১ হাজার ৫০৩ জন।

এদিকে দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ২৩৭ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৬ লাখ ৭৩ হাজার ৬৬৫ জন এবং মারা গেছেন ৬৯ হাজার ৩৩ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ১৪৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার তিনজন করোনায় সংক্রমিত হয়েছেন এবং ১১ লাখ ৩৫ হাজার ৯৫৭ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৭৪২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৬৫৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ৩৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৬৭০ জন এবং মারা গেছেন ৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ৭৭ হাজার ৬৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ১৯৪ জনের।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯৬১ জন এবং মারা গেছেন ৩০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২ লাখ ২৮ হাজার ৮৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৫২ জনের।

তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ১০৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৬ লাখ ২২ হাজার ১২৯ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫৩৫ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৯৭২ জন। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমিত ৭৩ লাখ ৮১ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩২ হাজার ৩৯৩ জন।

গ্রিসে একদিনে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৪১৪ জন এবং মারা গেছেন ১৯২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৫৭ লাখ ২৩ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ৮২২ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে অস্ট্রেলিয়ায় শনাক্ত ২ হাজার ৮৮২ জন এবং মারা গেছেন ৩৩ জন, স্পেনে শনাক্ত এক হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ৩৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে