Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ১৫০৪ মৃত্যু, শনাক্ত ২ লাখ ১১ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ১০:২২ এএম
বিশ্বে করোনায় আরও ১৫০৪ মৃত্যু, শনাক্ত ২ লাখ ১১ হাজার

ফাইল ছবি

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৫০৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ২ লাখ ১১ হাজার ৬১৩ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। 

শুক্রবার (২০ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৩৯ হাজার ১৭১ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৭ কোটি ২৫ লাখ ৬৫৪ জনের।

এদিকে, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ২২ হাজার ৪৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৩৮ লাখ ৮ হাজার ৫৪২ জনে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছেন ২২৫ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ২৮ হাজার ৩৩০ জনে।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনায় মারা গেছেন ৪৫১ জন। এ সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৯৬ হাজার ৩৯২ জনের।

আলোচ্য সময়ে ব্রাজিলে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯২২ জন। এ সময়ে দেশটিতে করোনায় ৪৮০ জনের মৃত্যু হয়েছে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৬৪ জন, তাইওয়ানে ৪৮ জন, দক্ষিণ কোরিয়ায় ৪৭ জন, রাশিয়ায় ৪০ জন করোনায় মারা গেছেন। এ সময়ে বাংলাদেশে করোনায় কারও মৃত্যুর তথ্য পাওয়া না গেলেও ৯ জন আক্রান্ত হন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে