Dr. Neem on Daraz
Victory Day

মেক্সিকোতে কারাগারে সশস্ত্র হামলা, নিহত অন্তত ১৪


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ১১:৫৫ এএম
মেক্সিকোতে কারাগারে সশস্ত্র হামলা, নিহত অন্তত ১৪

ঢাকাঃ মেক্সিকোর সীমান্তবর্তী শহর জুয়ারেজের একটি কারাগারে সশস্ত্র হামালার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৪ জন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় রোববার (১ জানুয়ারি) দেশটির উত্তরাঞ্চলীয় সীমান্ত শহর জুয়ারেজের একটি কারাগারে সশস্ত্র হামলার পর হতাহতের এই ঘটনা ঘটে।

এছাড়া ওই একই শহরে পৃথক আরেক সশস্ত্র আগ্রাসনে আরও দু’জন নিহত হয়েছেন। সোমবার (২ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

চিহুয়াহুয়া রাজ্যের প্রসিকিউটর এক বিবৃতিতে জানিয়েছে, কারাগারের হামলায় যারা মারা গেছে তাদের মধ্যে ১০ জন নিরাপত্তাকর্মী ও চারজন বন্দি রয়েছে। তাছাড়া ১৩ জন আহত হয়েছেন এবং কমপক্ষে ২৪ জন পালিয়ে গেছেন।

তবে কারা কারাগারটিতে হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়।

প্রসিকিউটর বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে হামলাকারীরা সাঁজোয়া যানে করে রোববার (১ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৭টার দিকে কারাগারে এসে গুলি চালায়।

এর কয়েক মিনিট আগে কর্তৃপক্ষ পৌর পুলিশের ওপর হামলার কথা জানায়। এ সময় ধাওয়া দিয়ে চারজনকে আটক করা হয় ও একটি ট্রাক জব্দ করা হয়। শহরের অন্য দুইটি স্থানেও হামলার ঘটনা ঘটেছে। এতে দুইজন চালক নিহত হয়েছেন।

জানা গেছে, সিউদাদ জুয়ারেজ শহরে নিরাপত্তারক্ষী বাহিনীর সঙ্গে বছরের পর বছর ধরে সিনালোয়া ও জুয়ারেজ মাদকচক্রের সংঘাত চলে আসছে। বিগত এক দশকে এই সংঘাতে নিহত হয়েছে হাজার হাজার মানুষ।

এর আগে গত বছরের আগস্টে দুই প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীর সদস্যদের মধ্যে কারাগারের মুখোমুখি সংঘর্ষে ১১ জনের মৃত্যু হয়। সে সময় প্রাণ হারানোদের বেশিরভাগই ছিলেন বেসামরিক মানুষ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে