Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ১৩৫০ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৮৮ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১০:১২ এএম
বিশ্বে করোনায় আরও ১৩৫০ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৮৮ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৩৫০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ৮৮ হাজার ৮১৯ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৪৩ জন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৬৭ হাজার ১৪৯ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৫ কোটি ৬১ লাখ ৪৪ হাজার ৪৯ জনের। মোট সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৪ লাখ ৮৪ হাজার ২৫২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময় দেশটিতে ২৮২ জনের মৃত্যু হয়। আর নতুন শনাক্তের তালিকায় প্রথমে রয়েছে জাপান। দেশটিতে ১ লাখ ৬৮ হাজার ৪৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৭৭ জনের।

তবে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১০ কোটি ১৭ লাখ ১৪ হাজার ১৫৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ১২ হাজার ৭৯৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্র ও জাপানের পর মৃত্যুর তালিকায় রয়েছে যথাক্রমে, ব্রাজিল ২১৭ জন, ফ্রান্সে ১০৬ জন, দক্ষিণ কোরিয়ায় ৫৮, রাশিয়ায় ৫৭, কলোম্বিয়ায় ৫৩, তাইওয়ান ৩৭ ও ইন্দোনেশিয়ায় ২৪ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে