Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বিশ্বে করোনায় আরও ১১৮৭ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৮২ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০৯:১৮ এএম
বিশ্বে করোনায় আরও ১১৮৭ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৮২ হাজার

ফাইল ছবি

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৮৭  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ৮২ হাজার ৩৪৭ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৫১ হাজার ৭৬৮ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৫ কোটি ১৪ লাখ ৬৫ হাজার ৮৪০ জনের। 

এদিকে জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৩৮৩ জন এবং মারা গেছেন ২১১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৫ লাখ ৫৪ হাজার ৭৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫০ হাজার ৮১৯ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ২৫৫ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ১০ লাখ ৮৮ হাজার ৬৮৩ জন শনাক্ত এবং ১১ লাখ ৮ হাজার ৬২৮ জন মারা গেছেন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৭৫ হাজার ৭৫২ জন এবং মারা গেছেন ৯৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮২ লাখ ৫৯ হাজার ৮৩৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৪৫৫ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬ হাজার ৯৩৫ জন এবং মারা গেছেন ৫৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ৪০০ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৬ হাজার ৭৪১ জন এবং মারা গেছেন ২৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৪ লাখ ১২ হাজার ২০০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৪৮ জনের।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ৩৫৯ জন এবং মারা গেছেন ১৭০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫৫ লাখ ২৯ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯০ হাজার ৬৩৫ জন।

হাঙ্গেরিতে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪ হাজার ৭০৪ জন এবং মারা গেছেন ৫০ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৭৪ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ৫৪ জন, ইন্দোনেশিয়ায় সংক্রমিত ৩ হাজার ৩৫১ জন এবং মারা গেছেন ৪১ জন, চিলিতে সংক্রমিত ৪ হাজার ১৯৮ জন এবং মারা গেছেন ৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ