Dr. Neem on Daraz
international mother language day

বিশ্বে করোনায় আরও ১০৫২ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৭৭ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ১০:০০ এএম
বিশ্বে করোনায় আরও ১০৫২ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৭৭ হাজার

বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৫২  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ৭৭ হাজার ৯৩৬ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৪৯ হাজার ৬৪৩ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৫ কোটি ৮ লাখ ১২ হাজার ৫৩ জনের। 

এদিকে জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ১৯৩ জন এবং মারা গেছেন ১৪৭ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৪ লাখ ৫ হাজার ৩৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫০ হাজার ৬০৮ জন মারা গেছেন।

একদিনে যুক্তরাষ্ট্রে শনাক্ত ২৩ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ২৪৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৯ লাখ ৬২ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ১১ লাখ ৭ হাজার ৭৯১ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে সংক্রমিত ১ লাখ ৫ হাজার ৫১৬ জন এবং মারা গেছেন ১১৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮১ লাখ ৮৪ হাজার ৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৩৬২ জন।

একইসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ৭৭ হাজার ৬০৪ জন এবং মারা গেছেন ২৪ জন। ২৪ ঘণ্টায় মেক্সিকোতে নতুন শনাক্ত ১২ হাজার ৬১৭ জন এবং মারা গেছেন ৬৭ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫৬১ জন এবং মারা গেছেন ৫৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৬ লাখ ২৮ হাজার ৮২৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ৩৪২ জন।

একদিনে তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৩৪ জন এবং মারা গেছেন ২২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৩ লাখ ৯৫ হাজার ৪৭৭ জন এবং মারা গেছেন ১৪ হাজার ৫২২ জন। একই সময়ে ইন্দোনেশিয়ায় শনাক্ত ৩ হাজার ৭৪৪ জন এবং মারা গেছেন ৪৫ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৬৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ২২১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ২৫২ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯০ হাজার ৪৬৫ জন।

এছাড়া বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় চিলিতে সংক্রমিত ১ হাজার ৯২৩ জন এবং মারা গেছেন ১০ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ৪ হাজার ৮৪৩ জন এবং মারা গেছেন ২০ জন; মালয়েশিয়ায় ১ হাজার ৬৪৯ জন সংক্রমিত এবং মারা গেছেন ১৬ জন; ফিলিপাইনে সংক্রমিত ৮৮৩ জন এবং মারা গেছেন ২০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ