Dr. Neem on Daraz
international mother language day

বিশ্বে করোনায় আরও ৭৯৯ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৭১ হাজারের বেশি


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৯:৫১ এএম
বিশ্বে করোনায় আরও ৭৯৯ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৭১ হাজারের বেশি

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৩ লাখ ৭১ হাজার ৯৯৫ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া এইদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭২ হাজার ৪১৩ জন।

শনিবার (২৬ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৩৫ হাজার ৫৮ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৪ কোটি ৫৫ লাখ ৪২ হাজার ২৪১ জনের। মোট সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি ৪২ লাখ ৭ হাজার ৫৮২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন এক লাখ ১৭ হাজার ৮৪০ জন এবং মারা গেছেন ১০০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ৭৫৪ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৮ হাজার ৮৭২ জন।

করোনা শনাক্তের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১০৪ জন। এ সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৫৬ হাজার ৮৮৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫২ লাখ ৩ হাজার ৯৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৯ হাজার ৫০০ জন।

করোনায় একদিনে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৫৮ জন এবং শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫১৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৪ লাখ ৫৬ হাজার ৫৩ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ৪ হাজার ৭৪৩ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯৯২ জন এবং মারা গেছেন ৫৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৫ লাখ ৬২ হাজার ৭৫৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯১ হাজার ৭৩৬ জন।

ফ্রান্সে এখন পর্যন্ত সংক্রমিত ৩ কোটি ৭৫ লাখ ৯১ হাজার ২৯৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৬৩৯ জন। অন্যদিকে জার্মানিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৬৩ লাখ ৪৮ হাজার ৪৭৭ জন এবং মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৩৮৮ জন।

দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ৫৩ হাজার ৬৯৮ জন এবং মারা গেছেন ৫৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬৮ লাখ ৩৭ হাজার ৮৪০ জন এবং মারা গেছেন ৩০ হাজার ২৭৮ জন।

তাইওয়ানে একদিনে সংক্রমিত ১৪ হাজার ১৯৫ জন এবং মারা গেছেন ৫৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮২ লাখ ৪১ হাজার ১৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৮১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ