Dr. Neem on Daraz
Victory Day

চীনের মধ্যাঞ্চলে কারখানায় অগ্নিকাণ্ড, নিহত ৩৬


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ১১:১৬ এএম
চীনের মধ্যাঞ্চলে কারখানায় অগ্নিকাণ্ড, নিহত ৩৬

ঢাকাঃ মধ্য চীনের হেনান প্রদেশের আনিয়াং শহরের একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩৬ জন নিহত হয়েছেন। এছাড়া নিখোঁজ রয়েছেন ২ জন।

স্থানীয় সময় সোমবার (২১ নভেম্বর) অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২২ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার বিকেল ৪টা ২২ মিনিট নাগাদ আনিয়াং শহরের একটি কারখানায় আগুন লাগে। যা নিয়ন্ত্রণে আসে রাত ৮টায়। 

২০০ জনের বেশি উদ্ধারকর্মী এবং ৬০ জনের অগ্নিনির্বাপক কর্মী আগুন নেভাতে কাজ করছেন। এ সময় সাইক্রিয়াটিস্টরা  ক্ষতিগ্রস্তদের পরিবারকে সান্তনা দেওয়ার জন্য ঘটনাস্থলে ছিলেন।

অ্যানিয়াং শহরের 'হাই টেক জোন'-এ একটি ছোট ব্যক্তিগত মালিকানাধীন ফার্মের একটি প্ল্যান্টে আগুন লেগেছিল। রাষ্ট্রীয় গণমাধ্যম ওই কোম্পানির কাজের বিষয়ে বিশদ বিবরণ না দিয়ে এমন তথ্য দিয়েছে।

২০১৯ সালের মার্চে চীনের ইয়ানচেঙের একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ৭৮ জনের মৃত্যু হয়। এ সময় আশপাশের কয়েক কিলোমিটার এলাকার ঘরবাড়ি ধ্বংস হয়।

এছাড়া ২০১৫ সালে উত্তরাঞ্চলীয় তিয়ানজিনে একটি রাসায়নিক ওয়ারহাউজে বিস্ফোরণে ১৬৫ জনের মৃত্যু হয়, যা চীনের শিল্প দুর্ঘটনার ইতিহাসে অন্যতম।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে