Dr. Neem on Daraz
Victory Day

মালদ্বীপে আগুনে পুড়ে বাংলাদেশিসহ ১০ জনের মৃত্যু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০১:০২ পিএম
মালদ্বীপে আগুনে পুড়ে বাংলাদেশিসহ ১০ জনের মৃত্যু

ঢাকাঃ মালদ্বীপে ভয়াবহ আগুনে পুড়ে ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন। বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভোরে মালদ্বীপের রাজধানী শহর মালেতে একটি গ্যারেজে আগুন লেগে প্রাণহানির এই ঘটনা ঘটে। দেশটির ফায়ার সার্ভিস বিভাগ এসব তথ্য জানিয়েছে। 

এ দেশটির রাজধানী একটি জনপ্রিয় ছুটির গন্তব্য হিসেবে পরিচিত। এটা বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ শহরগুলোর মধ্যে একটি। এখানকার কর্মকর্তারা বলেছেন যে আগুনে ধ্বংসপ্রাপ্ত একটি ভবনের ওপরের তলা থেকে ১০টি লাশ উদ্ধার করা হয়েছে। এ অগ্নিকাণ্ডের উৎপত্তি ওই ভবনের নিচতলার গাড়ি মেরামতের গ্যারেজ থেকে হয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডে নিহতদের পরিচয় আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি মালদ্বীপ সরকার। তবে দক্ষিণ এশিয়ার এই দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের মধ্যে সম্ভবত প্রতিবেশী দেশের শ্রমিকরা অন্তর্ভুক্ত রয়েছেন।

রাজধানী মালে থেকে দেশটির একজন শীর্ষ সরকারি কর্মকর্তা বলেছেন, ‘অগ্নিকাণ্ডে নিহতদের পরিচয় নিশ্চিত করার জন্য কাজ করছে মালদ্বীপ পুলিশ।’

মালদ্বীপে বিদেশি শ্রমিকদের যে শর্ত রয়েছে তার সমালোচনা করেছে দেশটির রাজনৈতিক দলগুলো। মালদ্বীপে দক্ষ লোকদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশি, ভারত, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বলে জানা গেছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে