Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় নতুন মৃত্যু ১১৬৬, শনাক্ত সাড়ে চার লাখ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৯:১২ এএম
বিশ্বে করোনায় নতুন মৃত্যু ১১৬৬, শনাক্ত সাড়ে চার লাখ

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৬৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ৫৩ হাজার ১১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৪ লাখ ২৬ হাজার ৪৬৮ জন।

শনিবার (৮ অক্টোবর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৫৯ হাজার ৩৬০ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬২ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ৩৬৩ জনের। মোট সুস্থ হয়েছেন ৬০ কোটি ৫৫ লাখ ৯১ হাজার ৪০৪ জন।

গত ২৪ ঘণ্টায় কোভিডজনিত অসুস্থতায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এই দিন কোভিডজনিত অসুস্থতায় ভুগে মারা গেছেন ২২৯ জন; সেই সঙ্গে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২৩ হাজার ৫২৪ জন।

অন্যদিকে দৈনিক সংক্রমণে একদিনে বিশ্বে শীর্ষে ছিল জার্মানি। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, এ দিন করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ২৬৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১২৯ জনের।

যুক্তরাষ্ট্র ও জার্মানি ব্যতীত আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— রাশিয়া (মৃত ১০৪ জন, নতুন আক্রান্ত ২২ হাজার ২৬৮ জন), ব্রাজিল (মৃত ৯০ জন, নতুন আক্রান্ত ৭ হাজার ১৪৯ জন), জাপান (মৃত ৭৩ জন, নতুন আক্রান্ত ২৯ হাজার ৪৪৩ জন) এবং স্পেন (মৃত ৬৮ জন, নতুন আক্রান্ত ৩ হাজার ৬১৫ জন) এবং ফ্রান্স (মৃত ৫৩ জন, নতুন আক্রান্ত ৬১ হাজার ১২১ জন)।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে