Dr. Neem on Daraz
Victory Day

ফিলিপাইনে রেডিও সাংবাদিককে গুলি করে হত্যা


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২, ১২:৫২ পিএম
ফিলিপাইনে রেডিও সাংবাদিককে গুলি করে হত্যা

ঢাকাঃ ফিলিপাইনের একজন জনপ্রিয় রেডিও উপস্থাপক এবং প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোস জুনিয়র এবং তার পূর্বসূরি রদ্রিগো দুতার্তের বিশিষ্ট সমালোচককে সোমবার রাতে গুলি করে হত্যা করা হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, পার্সিভাল মাবাসা লাস পিনাসে তার বাড়ির বাইরে তার গাড়িতে বসে ছিলেন, ওই সময় একটি মোটরসাইকেলে থাকা দুই ব্যক্তি তাকে লক্ষ্য করে গুলি চালিয়ে দ্রুত পালিয়ে যায়।

মাবাসা, যিনি পেশাগতভাবে পার্সি ল্যাপিড নামে পরিচিত, ফিলিপাইনের সরকারি কর্মকর্তাদের দুর্নীতি এবং নানারকম অপব্যবহার নিয়ে গত কয়েক দশক ধরে তার জনপ্রিয় রেডিও প্রোগ্রামে অনিয়মের অভিযোগ করে আসছিলেন।

নিউইয়র্ক টাইমস জানায়, মাবাসা সাবেক প্রেসিডেন্ট দুতার্তের সহিংস মাদক বিরোধী প্রচারণার সমালোচনা করেছেন এবং মার্কোস পরিবারের সমর্থকদের দ্বারা বর্তমান প্রেসিডেন্টের পিতাকে চিত্রিত করার চেষ্টা করেছেন।

মার্কোস ১৯৬৫ সাল থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ফিলিপাইনে স্বৈরশাসক হিসাবে ক্ষমতায় অধিষ্ঠিত ছিলেন।

মাবাসা সাম্প্রতিক সপ্তাহগুলোতে মার্কোস প্রশাসনেরও সমালোচনা করেছিলেন। তিনি বলেছিলেন যে একটি রাষ্ট্রীয় সংস্থার মাধ্যমে চিনি আমদানিতে বৈষম্য করা হয়েছিল।

ফিলিপাইনের ন্যাশনাল ইউনিয়ন অফ জার্নালিস্টস বলেছে, ফার্দিনান্দ মার্কোস জুনিয়র জুনের শেষের দিকে দায়িত্ব নেওয়ার পর, মাবাসা হলেন নিহত দ্বিতীয় সাংবাদিক।

এর আগে, মাবাসার সহকর্মী রেডিও সম্প্রচারক, রেনাটো ‘রে’ ব্লাঙ্কোকে গত মাসে মধ্য ফিলিপাইনে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

সূত্র: নিউইয়র্ক টাইমস, ভয়েস অব আমেরিকা

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে