ভারতে ট্রাক্টর ট্রলি পুকুরে পড়ে নারী-শিশুসহ নিহত ২৬


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ১১:০৭ এএম
ভারতে ট্রাক্টর ট্রলি পুকুরে পড়ে নারী-শিশুসহ নিহত ২৬

ঢাকাঃ ভারতে একটি ট্রাক্টর ট্রলি উল্টে ও পুকুরে পড়ে কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া এ ঘটনায় আরও ২০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। শনিবার (১ অক্টোবর) তীর্থযাত্রা শেষে ফেরার পথে উত্তর প্রদেশের কানপুর জেলায় একটি ট্রাক্টর ট্রলি উল্টে পুকুরে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

কর্মকর্তাদের বরাত দিয়ে শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাক্টরটি ৫০ জন আরোহী নিয়ে উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির থেকে ফেরার সময় কানপুরের ঘটামপুর এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম বলছে, ট্রাক্টরটিতে মোট ৫০ জন আরোহী ছিলেন। তারা উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির থেকে ফিরছিলেন। সেই সময় কানপুরের ঘটামপুর এলাকায় ট্রাক্টর ট্রলিটি উল্টে পুকুরে পড়ে যায়। দুর্ঘটনার খবর পেতেই স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজ শুরু করেন। খবর দেওয়া হয় পুলিশে। এরপর এলাকাবাসী ও পুলিশের সহায়তায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে দুর্ঘটনা ও হতাহতের ঘটনায় শোকপ্রকাশ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মোদির কার্যালয় থেকে টুইটারে দেওয়া এক বার্তায় বলা হয়েছে, ‘কানপুরে ট্রাক্টর-ট্রলি দুর্ঘটনায় শোকাহত। প্রিয়জনদের যারা হারিয়েছেন তাদের সমবেদনা জানাই। আহতদের আরোগ্য কামনা করি। স্থানীয় প্রশাসন সকল দায়িত্ব পালন করছে।’

এছাড়া প্রধানমন্ত্রীর দপ্তর থেকে মৃতদের পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়েছে। আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এমবুইউ