Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় ১৪৫৬ মৃত্যু, শনাক্ত ৫ লক্ষাধিক


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০৯:২৮ এএম
বিশ্বে করোনায় ১৪৫৬ মৃত্যু, শনাক্ত ৫ লক্ষাধিক

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৫ লাখ ১২ হাজার ৪০৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১০ লাখ ৯ হাজার ৪৪৩ জন। 

বুধবার (১৭ আগস্ট) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৫৯ কোটি ৬৯ লাখ ৩৪ হাজার ১২ জনের। মোট সুস্থ হয়েছেন ৫৭ কোটি ৯ লাখ ৩৫ হাজার ৮৫০ জন।

একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৫৪ হাজার ১৯০ জন সংক্রমিত এবং ২৬২ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৮ লাখ ৬৯ হাজার ৯৩৬ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬৩ হাজার ৮৭ জন।

দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৮১ জনের। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৫৭ লাখ ৭৫ হাজার ৩২ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ৩৭১ জন।

২৪ ঘণ্টায় ১২৩ জনের মৃত্যুর পাশাপাশি ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ২৩ হাজার ৪০ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪২ লাখ ১ হাজার ২৮০ জনে। এছাড়া দেশটিতে মোট ৬ লাখ ৮১ হাজার ৮২৮ জনের মৃত্যু হয়েছে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন ১১৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪২ লাখ ৪০ হাজার ৩৩৬ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ২৪২ জন।

একদিনে ইরানে সংক্রমিত ৫ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৭৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৪ লাখ ৮৮ হাজার ৪৯৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ১৫ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩ হাজার ৯০৯ জন এবং মারা গেছেন ৫৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৯ লাখ ৩১ হাজার ১৪০ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৩ হাজার ২৩৭ জন।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ৮ হাজার ৯৪১ এবং মারা গেছেন ৭০ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ১৯ হাজার ৮৫৫ জন এবং মারা গেছেন ৭৩ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৮৪ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ৩৭ জন; স্পেনে সংক্রমিত ৩ হাজার ৩৯ জন এবং মারা গেছেন ৫৯ জন; তাইওয়ানে সংক্রমিত ২৩ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ১৬ জন; ফিলপাইনে সংক্রমিত ২ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন ৪৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১৪ জনে। একই সময়ে নতুন করে ২৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৯ হাজার ১২৯ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে