Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় মৃত্যু হাজারের বেশি, শনাক্ত প্রায় ৫ লাখ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ১৮, ২০২২, ০৯:১০ এএম
বিশ্বে করোনায় মৃত্যু হাজারের বেশি, শনাক্ত প্রায় ৫ লাখ

ঢাকাঃ বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ১ হাজার ৫০  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ৯৩ হাজার ২০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৫৩৫ জন।

শনিবার (১৮ জুন) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৩৯ হাজার ৩৪৬ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৫৪ কোটি ৩৬ লাখ ১৪ হাজার ১২৬ জনের। মোট সুস্থ হয়েছেন ৫১ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৬০৬ জন।

শুক্রবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হিসেবে বিশ্বে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। দেশটিতে এই দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৮১ হাজার ৬৭৬ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মারা গেছেন ১৯৯ জন।

যুক্তরাষ্ট্র ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো— তাইওয়ান (নতুন আক্রান্ত ৫৫ হাজার ২৬১ জন, মৃত ১৫৪ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ৫০ হাজার ৬০৫ জন, মৃত ৪৩ জন), ইতালি (নতুন আক্রান্ত ৩৫ হাজার ৪২৭ জন, মৃত ৪১ জন), অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ৩০ হাজার ১৮৭, মৃত ৫২ জন), স্পেন (মৃত ৮১ জন, নতুন আক্রান্ত ১৬ হাজার ৯০), মেক্সিকো (মৃত ৬৯ জন, নতুন আক্রান্ত ৯ হাজার ৪০৬ জন) এবং যুক্তরাজ্য (মৃত ৬৫ জন, নতুন আক্রান্ত ১২ হাজার ৫৪ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৮৬ লাখ ৪ হাজার ১৮০ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৮৫ লাখ ৬৭ হাজার ৮৭৩ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৬ হাজার ৩০৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। 

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে