Dr. Neem on Daraz
Victory Day

স্বামী হত্যা: ‘হাউ টু মার্ডার ইয়োর হাজব্যান্ড’ লেখকের যাবজ্জীবন


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০১:১১ পিএম
স্বামী হত্যা: ‘হাউ টু মার্ডার ইয়োর হাজব্যান্ড’ লেখকের যাবজ্জীবন

ঢাকাঃ চার বছর আগে স্বামীকে গুলি করে হত্যার দায়ে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি আদালত। স্বপ্রকাশিত রোমান্স উপন্যাসের লেখক এই নারী এক সময়ে ‘হাউ টু মার্ডার ইওর হাজব্যান্ড’ প্রবন্ধ লিখেছিলেন। কর্মস্থলে স্বামীকে হত্যার দায়ে সোমবার তার বিরুদ্ধে দণ্ড ঘোষণা করা হয়।

ন্যান্সি ক্র্যাম্পটন ব্রফি (৭১) নামের ওই নারীকে গত ২৫ মে সেকেন্ড ডিগ্রি খুনের দায়ে দোষী সাব্যস্ত করা হয়। সাত সপ্তাহের বিচারের পর তাকে দোষী সাব্যস্ত করে সোমবার যাবজ্জীবন দণ্ড দেওয়া হয়েছে। তবে ২৫ বছর পর প্যারোলে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে তার।

প্রসিকিউটররা জানিয়েছেন, ওই নারী স্বামী ড্যানিয়েল ব্রফিকে হত্যার জন্য দোষী। ব্রফি (৬৩) ছিলেন পেশায় একজন শেফ। ২০১৮ সালের ২ জুন তিনি নিহত হন। বর্তমানে বন্ধ হয়ে যাওয়া ওরেগন কালিনারি ইন্সটিটিউটে কাজের প্রস্তুতির সময় তাতে হত্যা করা হয়। স্বামীর জীবন বীমার অর্থ পেতে তাকে খুন করা হয় বলে জানিয়েছেন প্রসিকিউটররা।

মামলাটি যুক্তরাষ্ট্রে আলোড়ন তোলার কারণ ন্যান্সি ক্র্যাম্পটন ব্রফি স্বামীকে খুনের এক বছর আগে ‘হাউ টু মার্ডার ইওর হাজব্যান্ড’ নামে প্রবন্ধ লিখেছিলেন। তবে ওই প্রবন্ধটি বিচারের সময় আলামত হিসেবে গ্রহণ করা হয়নি।

প্রসিকিউটররা বিচারকদের বলেন, খুনের সময়ে ওই যুগল আর্থিক সংকটের মধ্যে ছিলেন। এছাড়া ব্রফির দাবি ছিল অনলাইনে গবেষণা করে একটি ‘ভূতের বন্দুক’ কিট কেনে এবং পরে একটি বন্দুক শোতে একটি গ্লোক ১৭ হ্যান্ডগান কেনে।

ক্র্যাম্পটন ব্রফির অ্যাটর্নি যুক্তি দেন রাষ্ট্রপক্ষের প্রমাণগুলো পরিস্থিতিগত, আর্থিক সমস্যার দাবিগুলো বিতর্কিত করেছিল এবং যেসব সাক্ষীদের আনা হয়েছে তারা দম্পতির শক্তিশালী এবং প্রেমময় সম্পর্কের বিষয়ে সাক্ষ্য দিয়েছেন। ক্র্যাম্পটন ব্রফিও অবস্থান নিয়েছিলেন এবং বলেছিলেন, তিনি এবং তার স্বামী উভয়েই তাদের অবসর পরিকল্পনার অংশ হিসাবে জীবন বীমা পলিসি কিনেছিলেন এবং তাদের ঋণ কমানোর পরিকল্পনা করেছিলেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে