Dr. Neem on Daraz
Victory Day

২২ আরোহী নিয়ে মাঝ-আকাশে নেপালের বিমান নিখোঁজ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৯, ২০২২, ১২:৫২ পিএম
২২ আরোহী নিয়ে মাঝ-আকাশে নেপালের বিমান নিখোঁজ

ঢাকাঃ ভ্রমণের সময় মাঝ-আকাশ থেকে নিখোঁজ হয়েছে নেপালের একটি প্লেন। নিখোঁজ এই প্লেনটি দেশটির তারা এয়ারলাইন্সের এবং বিমানটিতে ১৯ জন যাত্রী ও ৩ ক্রুসহ মোট ২২ জন আরোহী ছিলেন।

অভ্যন্তরীণ রুটের এই ফ্লাইটটি পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছ, রোববার সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে হঠাৎই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সর্বশেষ যে স্থানে প্লেনটির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়েছে সেখানে একটি হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে বলে জমসম বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

বিমানটিতে ১৩ জন নেপালি নাগরিক, চারজন ভারতীয় নাগরিক, দুইজন জার্মান নাগরিক এবং তিনজন ক্রু সদস্য ছিল বলে জানা গেছে।

জমসমের জেলা প্রশাসক নেত্র প্রসাদ শর্মা বলেছেন, ‘বিমানটিকে মুস্তাং জেলার জমসমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। এরপর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটি।’

পুলিশ কর্মকর্তা রমেশ থাপা জানিয়েছেন, নিখোঁজ বিমানের বিস্তারিত তথ্য মেলেনি। এ বিষয়ে অনুসন্ধান চলছে।

নিখোঁজ বিমানের সন্ধানে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় মুস্তাং ও পোখারা থেকে দুটি হেলিকপ্টার মোতায়েন করেছে। তল্লাশির জন্য নেপাল সেনাবাহিনীর একটি হেলিকপ্টারও মোতায়েন করা হয়েছে। মন্ত্রণালয়ের এক মুখপাত্র এ কথা জানিয়েছেন।

নেপালি সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল বলেন, 'নেপালি সেনাবাহিনীর একটি এমআই-১৭ হেলিকপ্টার লেটে, মুস্তাংয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে। বিমানটি ওই অঞ্চলে বিধ্বস্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

গত কয়েকদিন ধরে ওই এলাকায় বৃষ্টি হচ্ছে কিন্তু ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে। অবতরণের আগে এই রুটে বিমানগুলো পাহাড়ের মধ্য দিয়ে উড়ে যায়।

এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে