Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় ১২৮৩ মৃত্যু, শনাক্ত সাড়ে ২ লাখ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ৩, ২০২২, ০৮:৫৬ এএম
বিশ্বে করোনায় ১২৮৩ মৃত্যু, শনাক্ত সাড়ে ২ লাখ

ঢাকাঃ করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে দুই বছরেরও বেশি সময় ধরে লড়ছে বিশ্ব। লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই অদৃশ্য ভাইরাস। এর কারণে নানাভাবে ভুক্তভোগী কোটি কোটি মানুষ। দুই বছরের বেশি সময় ধরে চলা মহামারির দৌরাত্ম্য ধীরে ধীরে কমছে।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৫২ হাজার ৮৪৯ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৭১ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন সাড়ে ৬ লাখের বেশি মানুষ।

নতুন শনাক্তদের নিয়ে মোট ৫১ কোটি ৩৮ লাখ ৪০ হাজার ৭০৫ জনের করোনা ধরা পড়ল। এছাড়া নতুনদের নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ৬২ হাজার ৯৬৪ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৪৬ কোটি ৮২ লাখ ৫৭ হাজার ৭৫৮ জন।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে সংক্রমণের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৩৮ হাজার ৮৩৯ এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৩১ লাখ ৬৫ হাজার ৮৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ১১০ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২১ হাজার ৬৬ জনের।

সর্বোচ্চ মৃত্যুর সম্মুখীন হয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে গত একদিনে ১৮০ জন এবং মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ১৪২ জনের। নতুন করে ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৭৩৭ জন।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। এমন অবস্থার পর করোনার নতুন ধরন ওমিক্রন বিশ্বজুড়ে ফের আতঙ্ক সৃষ্টি করে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে বিশ্ব।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে