Dr. Neem on Daraz
Victory Day

সন্তানদের যুদ্ধে না পাঠাতে রুশ সেনাদের মায়ের প্রতি জেলেনস্কির আবেদন


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ০২:১২ পিএম
সন্তানদের যুদ্ধে না পাঠাতে রুশ সেনাদের মায়ের প্রতি জেলেনস্কির আবেদন

ঢাকাঃ ইউক্রেন যুদ্ধে নিয়ে রুশ মায়েদের প্রতি জোর আবেদন জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শুক্রবার এক ভিডিও বার্তায় রুশ মায়েদের প্রতি তাদের সন্তানদের ইউক্রেনে যুদ্ধে না পাঠানোর আহ্বান জানালেন তিনি।

সন্তানদের যুদ্ধক্ষেত্রে না পাঠানো এবং তাদের অবস্থানের বিষয়ে সতর্কতা অবলম্বন করার জন্য তিনি রুশ মায়েদের কাছে অনুরোধ করেছেন।

এক আবেগপ্রবণ ভিডিও বার্তায় তিনি বলেন, আমি রাশিয়ার মায়েদের আরও একবার বলতে চাই বিশেষ করে চাকরিজীবী মায়েদের বলতে চাই আপনাদের সন্তানদের অন্য দেশে যুদ্ধের জন্য পাঠাবেন না।

তিনি আরও বলেন প্রশিক্ষণের জন্য তাদের পাঠানো হচ্ছে, এমন প্রতিশ্রুতিতে বিশ্বাস করবেন না। যদি ইউক্রেনে যুদ্ধের জন্য পাঠানো হয়ে থাকে, তবে অবিলম্বে পদক্ষেপ নিন।

এদিকে জেলেনস্কির সঙ্গে শুক্রবার (১১ মার্চ) টেলিফোনে দীর্ঘসময় কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। পাক্কা ৪৯ মিনিটের ওই কথপোকথনে তিনি ইউক্রেনীয় প্রেসিডেন্টকে বোঝাতে চেষ্টা করেছেন, রাশিয়াকে সাজা দিতে কী ব্যবস্থা নিচ্ছে যুক্তরাষ্ট্র।

সিএনএনের খবরে বলা হয়েছে, বাইডেন-জেলেনস্কি এর আগে যতবার ফোনে কথা বলেছেন, সেগুলোর স্থায়িত্ব ছিল বড়জোর ৩০ থেকে ৪০ মিনিট। কিন্তু শুক্রবারই তারা সবচেয়ে বেশি সময় কথা বলেছেন।

এসময় বাইডেন জেলনস্কিকে জানিয়েছেন, ইউক্রেন আক্রমণের কারণে ক্রেমলিনকে সাজা দিতে রাশিয়ার সঙ্গে স্বাভাবিক বাণিজ্য সম্পর্কও স্থগিত করতে চলেছে যুক্তরাষ্ট্র।

ইউক্রেনে যুদ্ধের জন্য মস্কো অনেক রুশ অপ্রাপ্ত বয়স্কদের অন্তর্ভুক্ত করেছে বলে খবর প্রকাশ করেছে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম। কিয়েভের পক্ষ থেকেও এমন অভিযোগ করা হয়েছে। ইউক্রেনে হামলার আগে থেকে সীমান্তে দেড় লক্ষাধিক রুশ সেনা অবস্থান নিয়েছিল বলে দাবি কিয়েভসহ পশ্চিমা দেশগুলোর। সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে গত ২৪ ফেব্রুয়ারি পুতিনের নির্দেশে ইউক্রেনে হামলা চালায় রুশ বাহিনী।

এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে