Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় আরও ৫২৭৮ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ১৩ লাখ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২, ০৯:৩৬ এএম
বিশ্বে করোনায় আরও ৫২৭৮ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ১৩ লাখ

ঢাকাঃ বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৫ হাজার ২৭৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১২ লাখ ৭৯ হাজার ৯৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। 

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৯ লাখ ৬ হাজার ৯৩ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৪২ কোটি ৪৯ লাখ ৯০ হাজার ২৮৫ জনের।

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যু এবং সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে রাশিয়াতে। রাশিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক লাখ ৭০ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ৭৪৫ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৫৩ লাখ ৭০ হাজার ৪১৯ জন শনাক্ত এবং মারা গেছেন তিন লাখ ৪৫ হাজার ৫০০ জন।

একদিনে রাশিয়ার পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মেক্সিকোতে ৪৭০ জনের। এরপর ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪২৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৬২৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮২ লাখ ৮ হাজার ২১২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ৪৪ হাজার ৩৬২ জন এবং সুস্থ হয়েছেন ২ কোটি ৫০ লাখ ৪৮ হাজার ৭২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৫৬ জন এবং মারা গেছেন ২৮২ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮৭ হাজার ৬১৭ জন শনাক্ত এবং ৯ লাখ ৫৯ হাজার ৪১২ জনের মৃত্যু হয়েছে। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ১৬ লাখ ৭৩ হাজার ৯৫৫ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ১৩১ জন এবং মারা গেছেন ৬৫ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৩৬ লাখ ২ হাজার ৪৩১ জন শনাক্ত এবং ১ লাখ ২১ হাজার ৮৯১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৯৬ লাখ ৭৩ হাজার ৭০০ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০৬ জন এবং নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৪৮৭ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৪ কোটি ২৮ লাখ ৩৭ হাজার ৯৬০ জন এবং মারা গেছেন ৫ লাখ ১২ হাজার ১৪১ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৫ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ৭৪ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৮৬ লাখ ৫ হাজার ৭৫২ জন শনাক্ত এবং ১ লাখ ৬০ হাজার ৫৮১ জন মারা গেছেন। করোনা থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ৬৭ লাখ ১০ হাজার ৩২৪ জন।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৯ হাজার ৩ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২২ লাখ ৮৬ হাজার ৮২৯ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৫৯৪ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় তুরস্কে ২৬৩ জন, ইতালিতে ১৪১ জন, ইরানে ২৪২ জন, পোল্যান্ডে ২৫ জন, দক্ষিণ আফ্রিকায় ৫০ জন, জাপানে ২০৩ জন, ইউক্রেনে ১৫২ জন, ফিলিপাইনে ৭৭ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে