Dr. Neem on Daraz
Victory Day

ভারতে করোনায় আরও ৮৯৩ জনের মৃত্যু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২, ০৪:৪৪ পিএম
ভারতে করোনায় আরও ৮৯৩ জনের মৃত্যু

ফাইল ছবি

ঢাকাঃ ভারতে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ৮৯৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার।

ভারতে গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ৪১ শতাংশ। নমুনা পরীক্ষার বিবেচনায় দৈনিক আক্রান্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ থেকে বেড়ে ১৪ দশমিক ৫০ শতাংশে দাঁড়িয়েছে। 

ভারতে সবচেয়ে আক্রান্ত রাজ্যগুলোর একটি মহারাষ্ট্র। শনিবার সেখানে নতুন করে শনাক্ত হয়েছে ২৭ হাজার ৯৭১ জন। এর মধ্যে ৮৫ জন ওমিক্রন ধরনে আক্রান্ত। রাজ্যটিতে ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ৬১।

শনিবার রাজধানী দিল্লিতে নতুন করে শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৮৩ জন। শহরের স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় পরীক্ষা বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ৪১ শতাংশ। এর মধ্য দিয়ে এখন পর্যন্ত দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ২৩ হাজার ৮১৫ জনে। আর আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২৫ হাজার ৭৯৭ জন।

করোনা মহামারি শুরুর পর থেকে ২০২০ সালের ১৯ ডিসেম্বর ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ছাড়িয়ে যায়। ২০২১ সালের মে মাসে মোট আক্রান্তের সংখ্যা দুই কোটি এবং জুন মাসে তিন কোটি ছাড়িয়ে যায়।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে