Dr. Neem on Daraz
Victory Day

অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৪


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৪:০৬ পিএম
অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৪

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলীয় সাগরে ছোট একটি বিমান বিধ্বস্ত হয়ে দুই শিশুসহ চার আরোহীর সবাই নিহত হয়েছে।

 

রেডক্লিফ এয়ারফিল্ড থেকে ওড়ার পর রোববার (১৯ ডিসেম্বর) সকাল ৯টার দিকে উত্তর ব্রিসবেনের কাছাকাছি একটি এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

দুর্ঘটনার পর দুপুর ১২টার মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করা হয়। তাদের মধ্যে ৬৯ বছর বয়সী পাইলটও রয়েছেন। দুর্ঘটনায় নিহত অন্য আরেক ব্যক্তি ও দুই শিশুর পরিচয় পুলিশ এখনো নিশ্চিত করতে পারেনি। তবে তারা ধারণা করছেন, পাইলটের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নাও থাকতে পারে।

স্থানীয় গণমাধ্যমগুলোতে প্রকাশিত বিভিন্ন ছবিতে দেখা যায় যে, চার সিটের একটি ছোট প্লেন পানির মধ্যে উল্টে আছে।

বিমানটির একজন পুরুষ আরোহী ও দুই শিশুর পরিচয় শনাক্তের চেষ্টায় কাজ করছে পুলিশ। ঘটনাটিকে ‘শোচনীয় দুর্ঘটনা’ বলে অভিহিত করেছেন পুলিশ পরিদর্শক ক্রেগ হোয়াইট।

দুর্ঘটনার সম্ভাব্য কারণ নিয়ে প্রতিবেদন তৈরিতে ছয় থেকে আট সপ্তাহ লেগে যেতে পারে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার ট্রান্সপোর্ট সেইফটি বোর্ডের কমিশনার অ্যাঙ্গেস মিচেল। 

উল্লেখ্য, রেডক্লিফ বিমানবন্দর থেকে উড্ডয়নের অল্প সময় পর চার সিটের ছোট আকারের ওই বিমানটি কীভাবে বিধ্বস্ত হলো তা তদন্ত করে দেখছে কুইন্সল্যান্ড রাজ্য পুলিশ। সূত্র : দ্য গার্ডিয়ান

আগামীনিউজ/নাসির

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে