Dr. Neem on Daraz
Victory Day

মালয়েশিয়ায় বন্যা, ১১ হাজারের বেশি মানুষ ঘরছাড়া


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ১২:২৯ পিএম
মালয়েশিয়ায় বন্যা, ১১ হাজারের বেশি মানুষ ঘরছাড়া

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ মালয়েশিয়ায় বৃষ্টি এবং বন্যায় ১১ হাজারেরও বেশি মানুষ ঘরছাড়া হয়েছেন। বহু সড়ক ও মহাসড়ক বন্ধ হয়ে গেছে। 

শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব জানান, বন্যায় আটকা পড়া লোকজনকে উদ্ধারে সহায়তা করতে ও তাদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যেতে দমকল, সেনাবাহিনী ও পুলিশের ৬৬ হাজারেরও বেশি সদস্যকে দেশের বিভিন্ন এলাকায় পাঠানো হয়েছে। 

অক্টোবর থেকে মার্চের মাঝামাঝি মালয়েশিয়ায় সাধারণত বন্যা হয়। তবে ডিসেম্বরে অসময়ের বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটির পশ্চিমাঞ্চলীয় সেলাঙ্গর রাজ্য। 

রাজধানী কুয়ালালামপুরকে ঘিরে থাকা সবচেয়ে সম্পদশালী এ রাজ্যটি সবচেয়ে জনবহুলও।

“এই মুহূর্তে সেলাঙ্গরের পরিস্থিতি কিছুটা বিশৃঙ্খল। অন্যান্য রাজ্যে, বর্ষার জন্য আগেই প্রস্তুতি নেওয়া হবে। কিন্তু সেলাঙ্গরে প্রায় হঠাৎ করেই এমনটি ঘটেছে,” বলেন প্রধানমন্ত্রী সাবরি।

তিনি জানান, রাজ্যটির প্রায় ৪ হাজার লোককে তাদের বাড়ি থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

রোববার পর্যন্ত সেলাঙ্গর, কুয়ালালামপুর ও আরও কয়েকটি রাজ্যে ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে সতর্ক করেছে দেশটির আবহাওয়া বিভাগ।

বন্যার কারণে দেশটির বৃহত্তম বন্দর পোর্ট ক্লাংয়ের কার্যক্রমে মারাত্মক বিঘ্ন ঘটছে বলে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে। বন্যা ও ভূমিধসের কারণে বহু সড়ক ও মহাসড়কও বন্ধ হয়ে আছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিগুলোতে উপচে পড়া নদী, ভূমিধস ও পরিত্যক্ত সড়কগুলোতে ডুবে থাকা গাড়ি দেখা গেছে। সূত্র: রয়টার্স 

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে