Dr. Neem on Daraz
Victory Day

লেবাননে ফিলিস্তিনি শরণার্থী শিবিরে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৩


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১, ০২:১৬ পিএম
লেবাননে ফিলিস্তিনি শরণার্থী শিবিরে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৩

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ লেবাননের একটি ফিলিস্তিনি শরণার্থী শিবিরে বিস্ফোরণে প্রায় ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

স্থানীয় সময় শুক্রবার (১০ ডিসেম্বর) রাতে দেশটির তাইর বন্দরনগরীর বুর্জ আল শেমালি ক্যাম্পে এ দুর্ঘটনা ঘটে।

ফিলিস্তিনির সূত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার (১০ ডিসেম্বর) লেবাননের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী টায়ার শরণার্থী শিবিরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ধারণা করা হচ্ছে সেখানে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের অস্ত্রের গুদাম ছিল। এ ঘটনায় প্রশাসন জরুরি ভিত্তিতে তদন্তের নির্দেশ দিয়েছে বলে জানিয়েছে লেবাননের রাষ্ট্রীয় ন্যাশনাল নিউজ এজেন্সি।

তবে এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস।হামাসের ঘনিষ্ঠ ফিলিস্তিনি বার্তা সংস্থা শেহাব নিউজ এজেন্সি জানিয়েছে, করোনা মোকাবিলায় ব্যবহারের জন্য সংরক্ষিত অক্সিজেন ক্যানিস্টার থেকে এ দুর্ঘটনা ঘটেছে। ব্রিটিশ সাময়িকী দ্য মিরর জানিয়েছে এই বিস্ফোরণে কমপক্ষে ১৩ জন প্রাণ হারিয়েছে।

এনএনএ বলেছে, সেনাবাহিনী এলাকাটি ঘিরে রেখেছে, লোকজনকে ক্যাম্পে প্রবেশ বা বের হতে বাধা দিচ্ছে।

স্থানীয় মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, লেবাননের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী টায়ার শরণার্থী শিবিরে বেশ কয়েকটি ছোট উজ্জ্বল লাল ফ্ল্যাশ, তারপরেই একটি বড় বিস্ফোরণ ঘটে। এবং কাচ ভাঙার শব্দ পাওয়া যায়।

লেবাননের যেগুলো ফিলিস্তিনি শরণার্থী শিবির আছে, সেগুলো মূলত হামাস, ফাতাহসহ বিভিন্ন সশস্ত্র ফিলিস্তিনি গোষ্ঠীই নিয়ন্ত্রণ করে থাকে। রীতি অনুযায়ী লেবাননের কর্তৃপক্ষ সেসব শিবিরে প্রবেশ করে না। 

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে