Dr. Neem on Daraz
Victory Day

বিপিন রাওয়াতের শেষকৃত্য আজ বিকালে


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১, ১২:২৮ পিএম
বিপিন রাওয়াতের শেষকৃত্য আজ বিকালে

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ভারতের সশস্ত্রবাহিনীর সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াতের শেষকৃত্য হবে আজ বিকালে। এর আগে, শ্রদ্ধা জানাতে পারবেন সর্বস্তরের মানুষ।

বিকালে তাদের শেষকৃত্যের অনুষ্ঠান সম্পন্ন করার কথা জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার রাতে সাবেক সেনাপ্রধানের মরদেহ রাখা হয় দিল্লির পালাম বিমানবন্দরে। ছিল তার সহধর্মিণী এবং বাকি ১০ জনের মরদেহও। সেখানে তাদের প্রতি শেষ শ্রদ্ধা জানান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং তিন বাহিনীর প্রধান। পরিবারের প্রতি তারা সমবেদনা জানান।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিপিন রাওয়াতের মরদেহ রাখা হবে তার দিল্লির বাড়িতে। শ্রদ্ধা জানাতে পারবেন পরিবারের সদস্যরা এবং সাধারণ মানুষ। বেলা সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত শ্রদ্ধা জানাবেন সেনাসদস্য এবং কর্মকর্তারা। এরপর শুরু হবে জেনারেল রাওয়াতের শোভাযাত্রা। বিকাল ৪টায় সম্পন্ন হবে রাওয়াতের শেষকৃত্য।

দেশটির সেনা কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত কপ্টার দুর্ঘটনায় প্রয়াত সেনা সর্বাধিনায়কের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন তার অনুরাগীরা। এরপর কামরাজ মার্গ থেকে শুরু হবে শেষযাত্রা। দিল্লি সেনাছাউনির ব্রার স্কোয়ার অন্ত্যেষ্টিস্থলে পূর্ণ সামরিক মর্যাদায় হবে শেষকৃত্য।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে