Dr. Neem
Dr. Neem Hakim

দিনের আলোয় যুদ্ধবিমান মিরাজের চাকা চুরি, হন্যে হয়ে চোর খুঁজছে পুলিশ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ০৭:০৪ পিএম
দিনের আলোয়  যুদ্ধবিমান মিরাজের চাকা চুরি, হন্যে হয়ে চোর খুঁজছে পুলিশ

ফাইল ছবি

ঢাকাঃ ভারতবর্ষে কত কী-ই না রোজ চুরি হয়। তাই বলে যুদ্ধবিমানের চাকা চুরি! আজব ঘটনা ঘটেছে যোগীরাজ্য উত্তরপ্রদেশে। বায়ুসেনার যুদ্ধবিমান মিরাজের চাকা চুরি গেল লখনউয়ের বিকেটি অঞ্চলে। ঘটনা নিয়ে হইচই পড়তেই চোর খুঁজতে নেমেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, একটি ট্রেলারে করে মিরাজ যুদ্ধবিমানের পাঁচটি টায়ার নিয়ে যাওয়া হচ্ছিল রাজস্থানের জোধপুরের বিমানবাহিনীর ঘাঁটিতে। কিন্তু মাঝপথেই একটি টায়ার চুরি হয়ে যায় বলে অভিযোগ। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়।

ট্রেলারের চালক হেম সিংহ রাওয়াতের দাবি, উত্তরপ্রদেশে আশিয়ানা থানা এলাকায় তিনি প্রচণ্ড যানজটের মধ্যে পড়েন। অভিযোগপত্রে তিনি জানিয়েছেন, ওই এলাকায় একটি হোটেলের পাশে কালো রঙের একটি স্করপিও দাঁড় করানো ছিল। সেই স্করপিও থেকে দুজন নেমে ট্রেলার থেকে বিমানের চাকা চুরি করে নিয়ে পালায়। বিষয়টি চোখে পড়তেই তিনি চোরদের ধরার চেষ্টা করেন কিন্তু যানজটের সুযোগ নিয়ে চোরেরা পালিয়ে যায়।

হেম সিংহ আরও জানান, এই ঘটনার পরই পুলিশ কন্ট্রোল রুমে বিষয়টি জানান। একটি অভিযোগও দায়ের করেন তিনি।

বিমানবাহিনীর একটি তদন্তকারী দল বিকেটি বিমানঘাঁটি থেকে চুরির ঘটনাস্থল পর্যন্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা শুরু করেছে। চালককেও জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। কেন যুদ্ধবিমানের চাকা চুরি করা হলো তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। এ ঘটনায় কোনো ষড়যন্ত্র আছে কি-না সেটাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

সূত্র : আনন্দবাজার