Dr. Neem on Daraz
Victory Day

পর্যটকদের জন্য সীমান্ত খুলছে মালয়েশিয়া


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১, ০৫:৪৯ পিএম
পর্যটকদের জন্য সীমান্ত খুলছে মালয়েশিয়া

ফাইল ছবি

ঢাকাঃ পর্যটকদের জন্য সুখবর দিয়েছে মালয়েশিয়া। করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর এবার সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটি। ২০২২ সালের ১ জানুয়ারির মধ্যে মালয়েশিয়ার বাইরের দর্শনার্থীদের জন্য সীমান্ত খুলে দেওয়া হবে। বৃহস্পতিবার মালয়েশিয়া সরকারের উপদেষ্টা পরিষদ এ সিদ্ধান্তের কথা জানায়।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, আগামী ১ জানুয়ারির আগেই কার্যকর করা হবে এ সিদ্ধান্ত। টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ায় করোনা আক্রান্তের সংখ্যা কমে আসছে। ফলে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ পর্যায়ক্রমে তাদের সীমান্ত উন্মুক্ত করে দিয়েছে।

মালয়েশিয়ার সরকারি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দেশটির ৩ কোটি ২ লাখ মানুষের মধ্যে তিন চতুর্থাংশের বেশি টিকার আওতায় এসেছে। সরকারের অ্যাডভাইজারি কাউন্সিলের প্রধান, মালয়েশিয়ার অর্থনৈতিক পুনর্গঠনে নেতৃত্বদানকারী সাবেক প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন রয়টার্সকে বলেন, বিদেশি দর্শনার্থী ছাড়া পর্যটন খাতের পুনরুদ্ধার হয় খুব ধীর গতিতে।

পুনরায় ব্যবসা শুরু করতে এ খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আরেকটু সময় প্রয়োজন।

সূত্র: সিএনএন, রয়টার্স

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে