Dr. Neem
Dr. Neem Hakim

দুর্গাপূজার শোভাযাত্রায় উঠে গেল বেপরোয়া গাড়ি, নিহত ৪


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১, ০৭:৫৭ পিএম
দুর্গাপূজার শোভাযাত্রায় উঠে গেল বেপরোয়া গাড়ি, নিহত ৪

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ভারতের ছত্তিশগড়ের যশপুরে হিন্দু ধর্মীদের বড় উৎসব দুর্গাপূজার একটি শোভাযাত্রায় ঢুকে পড়ে দ্রুতগামী একটি গাড়ি। এতে তাৎক্ষণিক মৃত্যু হয় ৪ জনের, আহতের সংখ্যা ২০ এরও বেশি। সংশ্লিষ্টরা বলছেন, মৃতের সংখ্যা বাড়তে পারে আরও। শুক্রবারের (১৫ অক্টোবর) এ ঘটনায় এরই মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। খবর এনডিটিভির।

জানা গেছে, শুক্রবার যশপুরে স্থানীয়রা বিজয়া দশমীর শোভাযাত্রার আয়োজন করেছিল। শোভাযাত্রাটি রাস্তা দিয়ে যাওয়ার সময় মর্মান্তিক এ ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, ঘটনার সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন ২০-২৫ জন লোক। এমন সময় পেছন থেকে দ্রুত গতিতে আসা লাল রঙের একটি সুমো গাড়ি তাদের পিষে দেয়।

ঘটনাস্থলেই ৪ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া আরও অনেকেই আহত। স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন আহতরা। তবে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এরপর বিসর্জনের মিছিলে থাকা বাকিরা গাড়িটিকে ধাওয়া করে ধরে ফেলে। এরপর উত্তেজিত জনতা গাড়িটিতে আগুনও লাগিয়ে দেয়।

খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ এসে অভিযুক্তকে গ্রেপ্তার করে। এই ঘটনাকে ঘিরে ওই এলাকায় ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য। রীতিমতো থমথমে পরিবেশ গোটা জায়গায়। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনীও।

এর আগে সম্প্রতি উত্তরপ্রদেশের লখিমপুরে একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা, চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র মনু। তাকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে।

আগামীনিউজ/শরিফ