Dr. Neem on Daraz
Victory Day

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার ভাগ্য নির্ধারণ আজ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১, ০৯:৩৪ এএম
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার ভাগ্য নির্ধারণ আজ

ছবি: সংগৃহীত

ঢাকাঃ পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জী ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছেন। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আজ রোববার (৩ অক্টোবর) ফলাফল প্রকাশ করা হবে।

এই ফলাফল মমতার ভাগ্য নির্ধারণ করবে যে, তিনি আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে থাকতে পারছেন কি না। মুখ্যমন্ত্রী থাকতে হলে মমতার জয়ী হওয়া ছাড়া বিকল্প নেই। একই সঙ্গে মুর্শিদাবাদের দুই কেন্দ্র জঙ্গিপুর ও সমশেরগঞ্জের উপনির্বাচনের ফলও প্রকাশিত হবে আজ।

ভবানীপুর উপনির্বাচনে ভোট পড়ে ৫৭ শতাংশের বেশি। গত ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ। তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জয়ী হন ২৮ হাজার ৭১৯ ভোটের ব্যবধানে।

ভবানীপুরে এবার মোট প্রার্থীর সংখ্যা ১২। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিজেপি প্রার্থী আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল এবং সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস।

এদিকে সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগণনা প্রক্রিয়া। গণনাকেন্দ্রের বাইরে নিরাপত্তার দায়িত্বে আছে কেন্দ্রীয় বাহিনী। গণনাকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে জারি রয়েছে ১৪৪ ধারা। সূত্র: আনন্দবাজার।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে