Dr. Neem
Dr. Neem Hakim

সোমালিয়ার রাজধানীতে আত্মঘাতী গাড়ি বোমা হামলা, নিহত ৮


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১, ১০:১৯ পিএম
সোমালিয়ার রাজধানীতে আত্মঘাতী গাড়ি বোমা হামলা, নিহত ৮

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী গাড়িবোমা হামলা হয়েছে। এ আত্মঘাতী বোমা হামলায় আট ব্যক্তি নিহত হয়েছেন। মোগাদিসুতে অবস্থিত সোমালিয়ার প্রেসিডেন্টের বাসভবনের কাছে একটি নিরাপত্তা চৌকিতে এ আত্মঘাতী বোমা হামলা হয়। আল-কায়েদার সাথে সংশ্লিষ্ট সংগঠন আল-শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

আত্মঘাতী গাড়িবোমা হামলায় বিধ্বস্ত এ নিরাপত্তা চৌকিটি সোমালিয়ার প্রেসিডেন্টের বাসভবনের কাছে অবস্থিত। এ নিরাপত্তা চৌকিটি মোগাদিসু বিমানবন্দরের প্রধান সড়কে অবস্থিত। মোগাদিসু বিমানবন্দরের এ সড়কটি সোমালিয়ার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ব্যবহার করেন।

গণমাধ্যমে এক বিবৃতিতে সোমালিয়ার পুলিশ বাহিনীর মুখপাত্র আব্দিফাতাহ আদেন হাসান বলেন, শনিবারের আত্মঘাতী বোমা হামলায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। বোমা হামলায় আহত ও নিহত ব্যক্তিদেরকে তাদের স্বজনরা নিয়ে গেছেন। মূলত, সোমালি প্রেসিডেন্টের বাসভবনের কাছে অবস্থিত একটি নিরাপত্তা চৌকিকে লক্ষ্য করে এ আত্মঘাতী হামলাটি করা হয়েছিল।

তিনি আরো বলেন, এ আত্মঘাতী বোমা হামলার সাথে আল-শাবাব জড়িত। এ বোমা হামলার মাধ্যমে তারা আট ব্যক্তিকে হত্যা করেছে। নিহত ব্যক্তিদের মধ্যে রয়েছে একজন সেনা সদস্যও আছেন। এছাড়া এ আত্মঘাতী হামলায় এক নারী ও তার দু’শিশু নিহত হয়। আল-শাবাব সাধারণ মানুষদের ওপর গণহত্যা চালাচ্ছে।

এদিকে এক সংক্ষিপ্ত বিবৃতিতে আল-শাবাব নিশ্চিত করেছে যে তারা এ আত্মঘাতী গাড়িবোমা হামলা চালিয়েছে।

সূত্র : আল-জাজিরা