Dr. Neem
Dr. Neem Hakim

কমলা হ্যারিসের সাথে মোদির প্রথম সাক্ষাৎ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ১২:৪৬ পিএম
কমলা হ্যারিসের সাথে মোদির প্রথম সাক্ষাৎ

ছবি: সংগৃহীত

ঢাকাঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস প্রথমবারের সাক্ষাৎ করেছেন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ওয়াশিংটনে এ সাক্ষাৎ হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ ও দক্ষিণ এশীয় ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় তিনি কমলাকে ভারত সফরের আমন্ত্রণ জানান।

গত বছরের নভেম্বরে কমলা হ্যারিসের জয়ের খবরে ভারতের তামিলনাড়ু প্রদেশের তিরুভারুর এলাকার থুলাসেনদ্রাপুরাম গ্রামের অধিবাসীরা আতশবাজি উড়িয়ে আনন্দ করেন। কারণ ওই গ্রামেই কমলা হ্যারিসের মা থাকতেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, হোয়াইট হাউসে মোদি ও কমলার মধ্যে যুক্তরাষ্ট্র ও ভারতের কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা হয়েছে। একই সঙ্গে গণতন্ত্র সমুন্নত রাখা, সন্ত্রাসবাদ ও আফগানিস্তান বিষয়ে খোলামেলা আলোচনা হয়েছে।

অন্যদিকে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ভারতের আবার টিকা রপ্তানিকে স্বাগত জানিয়েছেন কমলা হ্যারিস। করোনা মহামারিতে সহযোগিতার জন্য এ সময় তাকে প্রকৃত বন্ধু বলে অভিহিত করেন নরেন্দ্র মোদি।

বর্তমানে ওয়াশিংটনে তিন দিনের সফরে রয়েছেন মোদি। স্থানীয় সময় শুক্রবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথম সাক্ষাতের পর তার সফর শেষ হবে। বাইডেন ছাড়াও তিনি কোয়াড সম্মেলনে অস্ট্রেলিয়া ও জাপানের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।