Dr. Neem on Daraz
Victory Day

আফগানিস্তানের সরকারি ইমেইল অ্যাকাউন্ট বন্ধ করল গুগল


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ১২:০০ পিএম
আফগানিস্তানের সরকারি ইমেইল অ্যাকাউন্ট বন্ধ করল গুগল

ফাইল ছবি

ঢাকাঃ আফগান সরকারের ইমেইল একাউন্টগুলো লক করে দিয়েছে গুগল। তবে এটা করা হয়েছে অস্থায়ীভাবে। কতসংখ্যক একাউন্ট লক করা হয়েছে তা প্রকাশ করা হয়নি। শুক্রবার (৩ সেপ্টেম্বর) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, আফগান সরকারের সাবেক কর্মকর্তারা এবং আন্তর্জাতিক অংশীদাররা ফেলে আসা ডিজিটাল পেপার ট্রেইল নিয়ে ভয় পাচ্ছিলেন। তালেবানরা কাবুল দখলের পর শোনা গিয়েছিল, বায়োমেট্রিক সিস্টেম ও সরকারি তথ্যভাণ্ডার ব্যবহার করে তারা বিরোধী কর্মকর্তাদের খুঁজে বের করতে পারে। এদিকে এক বিবৃতিতে গুগল জানিয়েছে, সংস্থাটি আফগানিস্তানের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং প্রাসঙ্গিক অ্যাকাউন্টগুলি সুরক্ষিত করার জন্য অস্থায়ী পদক্ষেপ নিচ্ছে।

সাবেক সরকারের একজন কর্মী রয়টার্সকে জানিয়েছেন, তালেবানরা সাবেক কর্মকর্তাদের ইমেইল ঘাঁটতে চাইছে। তিনি যে মন্ত্রণালয়ের জন্য কাজ করতেন তার সার্ভারে থাকা ডেটা সংরক্ষণ করতেও বলা হয়েছে।

তিনি আরও বলেন, 'যদি আমি তা করি তাহলে তালেবানরা আগের মন্ত্রণালয়ের নেতৃত্বের তথ্য এবং অফিসিয়াল যোগাযোগের অ্যাক্সেস পাবে।' তবে এই কর্মী সেই আদেশ পালন না করে আত্মগোপন করেছেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে