Dr. Neem on Daraz
Victory Day

সেপ্টেম্বরের নির্বাচনেও প্রার্থী হবেন মমতা ব্যানার্জি!


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ৬, ২০২১, ০৯:১৬ এএম
সেপ্টেম্বরের নির্বাচনেও প্রার্থী হবেন মমতা ব্যানার্জি!

ঢাকাঃ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বড় ব্যবধানে জিতে ফের ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। তবে একটি আসনে দলটির নেত্রী মমতা ব্যানার্জি লড়াই করে পরাজিত হন। এর জন্য সব ঠিক থাকলে আগামী সেপ্টেম্বরে আবারও উপনির্বাচনে প্রার্থী হবেন মমতা ব্যানার্জি। কেননা, এসময় আবারও পশ্চিমবঙ্গের কয়েকটি আসনে উপনির্বাচন হবে।

জানা গেছে, পশ্চিমবঙ্গে যে সাতটি বিধানসভা আসনে উপনির্বাচন হতে চলেছে সেগুলো হলো- দক্ষিণ কলকাতার ভবানীপুর, উত্তর ২৪ পরগনার খড়দহ, দক্ষিণ ২৪ পরগণার গোসাবা, মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জ, নদীয়ার শান্তিপুর এবং কোচবিহারের দিনহাটা বিধানসভা।

উল্লেখ্য, নিজ আসনে ভোটে হেরে ভারতে নির্বাচনি নিয়ম অনুযায়ী শপথ গ্রহণের ছয় মাস পর্যন্ত বিধানসভা বা লোকসভার সদস্য না হয়েও মন্ত্রী, মুখ্যমন্ত্রী বা প্রধানমন্ত্রী হতে পারেন। সেই হিসেবে তিনি এবারও মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা। তবে ছয় মাসের মধ্যে তাকে রাজ্যের ক্ষেত্রে বিধানসভা এবং ভারতের সরকার গঠনের জন্য লোকসভা বা বিধানসভায় নির্বাচিত হয়ে আসতে হবে। তাকে ছয় মাসের মধ্যে উপনির্বাচনে জয়ী হতে হবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে