Dr. Neem on Daraz
Victory Day

বাইডেনের সঙ্গে সাক্ষাতকারে রায়েসির ‘না’


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৮:৪৩ এএম
বাইডেনের সঙ্গে সাক্ষাতকারে রায়েসির ‘না’

ঢাকাঃ যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পুরনো পথেই হাঁটছেন ইরানের নতুন প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রাইসি। এরই মধ্যে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাতের বিষয়ে অস্বীকৃতি জানিয়েছেন। নির্বাচনে বিজয়ী হওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে ইব্রাহিম রাইসি এমনটাই বলেছেন।

ইরানের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে তিনি বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন কিনা- এমন প্রশ্নের উত্তরে তিনি সরাসরি ‘না’ উত্তর দেন। এসময় রাইসি ইরানের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা লঙ্ঘন করার জন্য আমেরিকার এবং নিজেদের প্রতিশ্রুতি রক্ষা না করার জন্য ইউরোপীয় দেশগুলোর তীব্র সমালোচনা করেন।

এদিকে, ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইসরায়েল। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিওর হাইয়াত বলেছেন, ‘ইরানের সবচেয়ে উগ্রপন্থী প্রেসিডেন্ট হচ্ছেন ইব্রাহিম রাইসি। ইরানের নতুন প্রেসিডেন্ট দেশটির পরমাণু কর্মসূচি জোরদার করবেন। যা গুরুতরভাবে উদ্বেগের।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে