Dr. Neem on Daraz
Victory Day

মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১১


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৮:৪৪ এএম
মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১১

ঢাকা: ভারতের মুম্বাইয়ের মালাড এলাকায় একটি চারতলা ভবন ধসে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৭ জন আহত হয়েছেন। গতকাল বুধবার রাত সোয়া ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইয়ের মালাডের বস্তি এলাকায় ওই বাড়িটি ধসে পড়েছে অন্য একটি বাড়ির ওপরে। সেটিও ধূলিসাৎ হয়েছে। দুটি বাড়িতেই মানুষজন সে সময় রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎ এই দুর্ঘটনায় প্রাণ বাঁচিয়ে বেরিয়ে আসতে পারেননি অনেকেই। চাপা পড়ে মৃত্যু হয়েছে অন্তত ১১ জনের। আর জখম কমপক্ষে ৭ জন।

স্থানীয়রা জানান, রাতে হঠাৎ বিকট শব্দ পেয়ে তারা বাইরে বেরিয়ে এসে দেখেন চারতলা একটি বাড়ি ধসে পড়েছে। ওই বাড়ির লাগোয়া আরও তিনটি বাড়ি ছিল।

তার মধ্যে একটির ওপর ধসে পড়েছে ওই বাড়িটি। বাকিগুলোর ভিতও নড়বড়ে। বিপজ্জনক অবস্থায় আছে।

ঘটনাস্থল থেকে যে ছবি সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, বাড়িটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই ধুলোর চাদরে ঢেকে যায় গোটা এলাকা। সেই অবস্থাতেই উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় মানুষরা।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় স্থানীয় পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দলও। ধ্বংসাবশেষ সরিয়ে উদ্ধারকাজ শুরু করে দেয় তারা।

উদ্ধারকারী দল জানিয়েছে, দুর্ঘটনার সময় বাড়ির ভেতরে শিশুরাও ছিল। ধ্বংসস্তূপ থেকে এ পর্যন্ত ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। ১১ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে