Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী সহিংসতায় নিহত ৫


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ৪, ২০২১, ১০:২৭ এএম
পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী সহিংসতায় নিহত ৫

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা থেকে সহিংসতার খবর পাওয়া যাচ্ছে। বিজয়ী দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছে প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি ও সিপিআইএম।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, পূর্ব বর্ধমানের রায়নার সমসপুর এবং জামালপুরের নবগ্রামে তৃণমূল-বিজেপি সংঘর্ষে ১ নারীসহ ৪ জন নিহত হয়েছেন। আহত  হয়েছেন বেশ কয়েকজন। পুলিশ জানায়, নিহতদের মধ্যে ৩ জন তৃণমূল এবং একজন বিজেপির নারী কর্মী ছিলেন।

রোববার রাতেও রায়নার সমসপুরে তৃণমূল ও বিজেপি সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় বিজেপির কর্মীদের হামলায় তৃণমূল কর্মীর মৃত্যু হয় বলে অভিযোগ তুলেছেন স্বজনরা। 

সোমবার সকাল থেকে জামালপুরের থানার নবগ্রামের ষষ্ঠিতলা এবং ওড়িশা পাড়ায় সংঘর্ষে তৃণমূলের তিন কর্মী আহত হয়। এ ছাড়া ফল প্রকাশের পর বাম ও বিজেপির কর্মী-সমর্থকদের ওপর হামলা ও তাদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। 

দলীয় কার্যালয় ভাঙচুরেরও অভিযোগ করেছে বাম-বিজেপি। পূর্ব বর্ধমানে ভোটের ফল প্রকাশের পর সমর্থকদের ওপর তৃণমূলে হামলার অভিযোগ তোলে বাম দল সিপিআইএম।

কলকাতার মানিকতলায় তৃণমূলের হাতে এক সমর্থক খুনের অভিযোগ করেছে বিজেপি। নন্দীগ্রাম ছাড়াও নদিয়ার চাকদায় রবিবার রাতে জয়ী বিজেপি প্রার্থী বঙ্কিম ঘোষের বাড়িতে হামলার খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস। এই ঘটানার পেছনেও তৃণমূলকে দায়ী করেছেন বঙ্কিম ঘোষ।

আগামীনিউজ/নাসির