Dr. Neem on Daraz
Victory Day

ব্রাজিলে ৩১ দিনে মৃত্যু ৬৬ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১, ২০২১, ০৭:০১ পিএম
ব্রাজিলে ৩১ দিনে মৃত্যু ৬৬ হাজার

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ করোনা ভাইরাস তছনছ করে দিচ্ছে গোটা ব্রাজিলকে। দেশটিতে শুধু মার্চ মাসেই ৬৬ হাজার ৫৭০ জন মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে। যা আগের মাস ফেব্রুয়ারির তুলনায় দ্বিগুণেরও বেশি। সংক্রমণের ভয়াবহ ঊর্ধ্বগতিতে দেশটির স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা এরই মধ্যে খাদের কিনারায় পৌঁছে গেছে বলে জানিয়েছে বিবিসি।

লাতিনের এ দেশটির প্রেসিডেন্ট জাইর বোলসোনারো মহামারী মোকাবেলায় ব্যর্থতার পরিচয় দিয়ে দেশের ভেতরেই ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। সম্প্রতি তার প্রশাসনের গুরুত্বপূর্ণ অনেকে পদত্যাগ করায় রাজনৈতিকভাবেও তিনি বেশ চাপে পড়ে গেছেন।

এরপরও বুধবার বোলসোনারো সংক্রমণ মোকাবেলায় বিভিন্ন রাজ্য ও শহরে লকডাউনসহ কঠোর সব বিধিনিষেধ দেওয়ায় গভর্নর ও মেয়রদের একহাত নিয়েছেন। তিনি বলেন, আমাদের শত্রু দুটি। ভাইরাস ও বেকারত্ব। এটাই বাস্তবতা। আমরা ঘরে থেকে এই সমস্যার সমাধান করতে পারবো না।

বুধবারও ব্রাজিল করোনাভাইরাসে তিন হাজার ৮০০র মতো নতুন মৃত্যু দেখেছে, ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯০ হাজারের বেশি রোগী।

কোভিড-১৯ এ দেশটিতে এরই মধ্যে ৩ লাখ ২১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে বলে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের টালিতে দেখা যাচ্ছে; শনাক্ত পেরিয়ে গেছে এক কোটি ২৭ লাখ।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে