Dr. Neem on Daraz
Victory Day

ভারী বর্ষণে তামিলনাড়ুতে বন্যা, স্কুল-কলেজ বন্ধ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৯:২৫ এএম
ভারী বর্ষণে তামিলনাড়ুতে বন্যা, স্কুল-কলেজ বন্ধ

ঢাকাঃ ভারী বর্ষণে দক্ষিণ তামিলনাড়ুর চারটি জেলায় বন্যার সৃষ্টি করেছে। বন্যার কারণে রাজ্যের তিরুনেলভেলি, তুতিকোরিন, টেনকাসি এবং কন্যাকুমারী জেলায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রাজ্যের তুতিকোরিন জেলায় ১৫ ঘণ্টায় ৬০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তিরুনেলভেলি জেলার পালায়ামকোট্টাইয়ে ২৬০ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। এছাড়া কন্যাকুমারীতে ১৭০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

মুষলধারে বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত জেলাগুলোতে সোমবার (১৮ ডিসেম্বর) সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। স্কুল, কলেজ, ব্যাংক, বেসরকারি প্রতিষ্ঠান এবং সরকারি খাতের সংস্থাগুলোও এদিন বন্ধ থাকবে।

তিরুনেলভেলি, থুথুকুডি এবং কন্যাকুমারী জেলার হাঁটু থেকে কোমর-পানিতে তলিয়ে গেছে পাপানাসাম, পেরুঞ্জনি এবং পেচুপারাই বাঁধ থেকে পানি ছেড়ে দেওয়ার কারণে। থমরাপরাণী নদী থমথমে। 

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) আজও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে।  

অন্যদিকে ৫০ জন সদস্য নিয়ে গঠিত দুটি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) দল তিরুনেলভেলি এবং তুতিকোরিন জেলায় ছুটে গেছে। রাজ্য দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনীর (এসডিআরএফ) তিনটি দল কন্যাকুমারী জেলায় মোতায়েন করা হয়েছে।

এছাড়া ক্ষতিগ্রস্ত জেলাগুলোতে মোতায়েন করা হয়েছে চার হাজার পুলিশ সদস্য।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে