Dr. Neem on Daraz
Victory Day

ইসরায়েলে হামলার সময় নারীদের ধর্ষণ করেছে হামাস, দাবি বাইডেনের


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ১১:১৩ এএম
ইসরায়েলে হামলার সময় নারীদের ধর্ষণ করেছে হামাস, দাবি বাইডেনের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন (ফাইল ছবি)

ঢাকাঃ গত অক্টোবর মাসে ইসরায়েলে হামলার সময় ইসরায়েলি নারীদের বারবার ধর্ষণ করেছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের যোদ্ধারা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এমন অভিযোগই সামনে এনেছেন।

 

তার দাবি, নারীদের ধর্ষণ করার পাশাপাশি তাদের দেহও বিকৃত করেছে হামাসের যোদ্ধারা। বুধবার (৬ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

 

প্রতিবেদনে বলা হয়েছে, গত ৭ অক্টোবর ইসরায়েলের দক্ষিণাঞ্চলে হামলার সময় হামাস বারবার নারীদের ধর্ষণ করেছে এবং তাদের দেহ বিকৃত করেছে বলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার জানিয়েছেন। মূলত হামাসের হামলায় বেঁচে যাওয়া ব্যক্তি এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এই অভিযোগ সামনে এনেছেন তিনি।

 

বোস্টনে রাজনৈতিক তহবিল সংগ্রহের অনষ্ঠানে বক্তৃতা করার সময় এদিন জো বাইডেন বলেন, গত কয়েক সপ্তাহ ধরে ‘অকল্পনীয় নিষ্ঠুরতার’ চিত্রগুলো সামনে এসেছে।

 

তার দাবি, ‘নারীদের বারবার ধর্ষণ করার পাশাপাশি জীবিত অবস্থায় তাদের দেহ বিকৃত করা হয়েছে। নারীদের মৃতদেহ অপবিত্র করা হয়েছে, হামাস সন্ত্রাসীরা নারী ও মেয়েদের যতটা সম্ভব বেদনা ও যন্ত্রণা দিয়েছে এবং তারপরে তাদের হত্যা করছে। এটা আতঙ্কজনক।’

 

আর তাই আন্তর্জাতিক সংস্থা, সুশীল সমাজ এবং ব্যক্তিদের প্রতি ‘ব্যতিক্রম ছাড়াই’ যৌন সহিংসতার নিন্দা করার আহ্বান জানিয়েছেন মার্কিন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট।

 

রয়টার্স বলছে, গত ৭ অক্টোবরের হামলার পর গ্রেপ্তার হওয়া কয়েকশ লোকের মধ্যে কয়েকজনের সম্ভাব্য যৌন অপরাধের তদন্ত করছে ইসরায়েলি পুলিশ। ইসরায়েলের বিচার মন্ত্রণালয় বলেছে, ‘ভুক্তভোগীদের নির্যাতন করা হয়েছে, শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে, ধর্ষণ করা হয়েছে, জীবন্ত পুড়িয়ে ফেলা হয়েছে এবং টুকরো টুকরো করা হয়েছে।’

 

এদিকে হামাস যোদ্ধারা ইসরায়েলি নারীদের বারবার ধর্ষণ করেছে বলে বাইডেন যে অভিযোগ তুলেছেন তার নিন্দা করেছে হামাস। নিজেদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া এক বিবৃতিতে হামাস বলেছে, গত ৭ অক্টোবর যৌন সহিংসতা ও ধর্ষণের জন্য হামাস যোদ্ধাদের বিরুদ্ধে বাইডেন যে ‘মিথ্যা অভিযোগ করার চেষ্টা’ করেছেন তার নিন্দা জানাচ্ছে তারা।

 

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র এই গোষ্ঠীটি আরও বলেছে, গাজায় মার্কিন সহায়তায় সংঘটিত যুদ্ধাপরাধ ধামাচাপা দেওয়ার এবং জনমতকে বিভ্রান্ত করার জন্য ইসরায়েলের প্রচেষ্টায় যোগ দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন।

 

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে