Dr. Neem on Daraz
Victory Day

গাজায় নিহত ইসরায়েলি সেনাদের সংখ্যা বেড়ে ৬৮


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১১:৩১ এএম
গাজায় নিহত ইসরায়েলি সেনাদের সংখ্যা বেড়ে ৬৮

ঢাকাঃ ফিলিস্তিনের গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের সঙ্গে চলমান যুদ্ধে এ পর্যন্ত নিহত হয়েছেন মোট ৬৮ জন ইসরায়েলি সেনা। মধ্যপ্রাচ্যের ইহুদি শাসিত এই ভূখণ্ডের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে এ তথ্য।

বিজ্ঞপ্তিতে সর্বশেষ নিহত দুই সেনার নাম-পরিচয় ও র‌্যাংক প্রকাশ করেছে আইডিএফ। এরা হলেন ক্যাপ্টেন আরনন মোশে আভরাহাম বেনভেনিস্তি ভাসপি (২৬) এবং স্টাফ সার্জেন্ট ইলিয়া সেনকিন (২০)। সোমবার গাজা উপত্যকায় হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেডের সঙ্গে যুদ্ধে নিহত হয়েছেন তারা।

এছাড়া একই দিন ইসরায়েলি স্থলবাহিনীর ৩ জন সেনা সদস্য এবং ২ জন সেনা গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে আইডিএফ।

গত ৭ অক্টোবর ইসরায়েলি ভূখণ্ডে ফিলিস্তিনের গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের যোদ্ধারা হামলা চালানোর পর ওই দিন থেকেই উপত্যকায় অভিযান পরিচালনা করছে ইসরায়েলের বিমান বাহিনী। অক্টোবরের মাঝামাঝি থেকে এ অভিযানে যোগ দিয়েছে স্থল বাহিনীও।

অন্যদিকে গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর অভিযানে নিহতের সংখ্যা পৌঁছেছে ১৩ হাজার ৩০০ জনে। আর গত ৭ অক্টোবর হামাসের হামলায় ইসরায়েলে নিহত হয়েছিলেন ১ হাজার ২০০ জন।

৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়ে লোকজনকে হতাহত করার পাশপাশি ২৪২ জনকে জিম্মি হিসেবে ধরে নিয়ে গিয়েছিল হামাস যোদ্ধারা। সেই জিম্মিদের মুক্তি নিয়ে এখন আলোচনা চলছে আন্তর্জাতিক রাজনীতিতে।

টাইমস অব ইসরায়েল

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে