Dr. Neem on Daraz
Victory Day

আরও ইসরায়েলিকে ধরে গাজায় নিয়ে গেছে হামাস


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৫:১৩ পিএম
আরও ইসরায়েলিকে ধরে গাজায় নিয়ে গেছে হামাস

হামাসের যোদ্ধাদের প্রতিহতে রাস্তায় নেমেছে ইসরায়েলের সেনাবাহিনী

ঢাকাঃ গত তিন দিন ধরে ইসরায়েলে ব্যাপক হামলা চালাচ্ছে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে আকস্মিকভাবে অভিযান শুরু করে তারা।

স্বাধীনতাকামী সশস্ত্র এ গোষ্ঠী দাবি করেছে, আজ সোমবারও বেশ কয়েকজন ইসরায়েলিকে আটক করেছে তারা। আর আটককৃতদের ধরে অবরুদ্ধ গাজা উপত্যকায় নিয়ে যাওয়া হয়েছে।

হামাসের নেতা আব্দেল-লতিফ-আল-কানোয়া বার্তাসংস্থা এপির সঙ্গে এক টেলিসাক্ষাৎকারে এমন দাবি করেছেন। এছাড়া তিনি জানিয়েছেন, তাদের এ অভিযানের লক্ষ্য হলো— আল-আকসা মসজিদে ইসরায়েলিদের আগ্রাসন বন্ধ করা এবং ইসরায়েলি কারাগার থেকে সকল ফিলিস্তিনি বন্দিকে মুক্ত করা।

তিনি বলেছেন, ‘আমরা আমাদের জনগণ ও আল-আকসা মসজিদকে রক্ষায় উন্মুক্ত লড়াইয়ে আছি। এ যুদ্ধ সকল ফিলিস্তিনির মুক্তি এবং জেরুজালেমে এই ফ্যাসিস্ট সরকারের কর্মকাণ্ডের সমাপ্তি ঘটানোর সঙ্গে যুক্ত।’

হামাসের এ জ্যেষ্ঠ নেতা বলেছেন, গাজায় বর্তমানে অনেক ইসরায়েলি বন্দি আছে। তবে ঠিক কতজনকে জিম্মি করে রাখা হয়েছে সে বিষয়টি জানাননি তিনি। এই সংখ্যাটি হামাসের সামরিক ইউনিট আল-কাসেম ব্রিগেড জানাবে বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা অ্যারাবিক এক টুইট বার্তায় জানিয়েছে, সোমবারও বেশ কয়েকজন ইসরায়েলি সেনাকে আটক করতে সমর্থ হয়েছে হামাস।

এদিকে পবিত্র আল-আকসা মসজিদকে অপবিত্রকরণ ও সাধারণ ফিলিস্তিনের উপর নির্যাতনের জবাব দিতে শনিবার ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ নামে সামরিক অভিযান শুরু করে হামাস। তাদের এ অভিযান শুরুর পর ইসরায়েল ও ফিলিস্তিন মিলে ১ হাজার ২০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

সূত্র: এপি, টাইমস অব ইসরায়েল


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে