Dr. Neem on Daraz
Victory Day

ভারতে ট্রেনে ভয়াবহ আগুনে নিহত অন্তত ১০


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ১২:২৩ পিএম
ভারতে ট্রেনে ভয়াবহ আগুনে নিহত অন্তত ১০

ঢাকাঃ ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর মাদুরাই জেলায় ট্রেনের কামরায় আগুন লেগে অন্তত ১০ জন নিহত হয়েছেন, সেই সঙ্গে আহত হয়েছেন ২০ জনেরও বেশি মানুষ। শনিবার ভোরবেলায় মাদুরাই শহরের একটি রেলওয়ে স্টেশনে ঘটেছে এই দুর্ঘটনা।

দেশটির কেন্দ্রীয় রেল দপ্তরের দক্ষিণাঞ্চলীয় শাখা জানিয়েছে, কামরাটিতে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত। উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ থেকে ভোরে মাদুরাই এসে পৌঁছেছিল ট্রেনটি।

ভারতে ট্রেনের ভেতর গ্যাস সিলিন্ডার বহন নিষিদ্ধ। যে সিলিন্ডারটির কারণে এই বিস্ফোরণ ঘটেছে, সেটি ওই কামরার কোনো এক যাত্রীর ছিল বলে জানা গেছে প্রাথমিক অনুসন্ধানে।  

কেন্দ্রীয় রেল দপ্তরের দক্ষিণাঞ্চলীয় শাখা শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার ভোর ৫ টা ১৫ মিনিটের দিকে ট্রেনের ওই কামরাটিতে আগুন লাগার আধা ঘণ্টা পর ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস কর্মীরা। তাদের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সকাল ৭ টা ১৫ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন।

বিবৃতিতে বলা হয়েছে, ‘ট্রেনটি গত ১৭ তারিখ লখনৌ থেকে চেন্নাইয়ের উদ্দেশে রওনা হয়েছিল, আগামী কাল সেটির চেন্নাই পৌঁছানোর কথা চিল।’

‘যে কম্পার্টমেন্টটিতে আগুন লেগেছে, সেটি ছিল একটি পার্টি কোচ। একটি গ্রুপ সেই কামরাটি ভাড়া করেছিল এবং কামরার ভেতর রান্না করার জন্য গ্যাস সিলিন্ডার নিয়ে গিয়েছিল। সেই সিলিন্ডার বিস্ফোরণেই আগুন লেগেছে।’

পুড়ে যাওয়া কামরাটির ভেতর থেকে রান্নার সরঞ্জাম ও এক ব্যাগ আলু উদ্ধার উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

এদিকে কামরায় আগুন লাগার পরই ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন মাদুরাই’র জেলা প্রশাসক এমএস সঙ্গীতা। তিনি জানিয়েছেন, আহতদের সবাইকে নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে এবং নিহতদের দেহ হস্তান্তরের জন্য তাদের পরিবারের সদস্যদের অনুসন্ধান করা হচ্ছে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে