Dr. Neem on Daraz
Victory Day

বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদার করতে চায় আইসিআরসি


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ১১:০৪ পিএম
বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদার করতে চায় আইসিআরসি

ফাইল ছবি

ঢাকাঃ সামনের দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক রেড ক্রস কমিটির (আইসিআরসি) মধ্যে আরও সহযোগিতা জোরদারের ইচ্ছা প্রকাশ করেছেন সংস্থাটির ঢাকায় নিযুক্ত প্রতিনিধিদলের প্রধান অ্যাগনেস ধুর।

সোমবার (১০ জুলাই) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে পরিচয়পত্র পেশ করেন আইসিআরসির বাংলাদেশে নিযুক্ত প্রতিনিধিদলের প্রধান অ্যাগনেস ধুর। এ সময় অ্যাগনেস এমন অভিপ্রায় প্রকাশ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড. মোমেন রোহিঙ্গাদের মিয়ানমারে নিরাপদ, টেকসই এবং মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিত করতে আইসিআরসি থেকে আরও সহযোগিতার কামনা করেন।

বাংলাদেশের শান্তি-কেন্দ্রিক পররাষ্ট্রনীতির উল্লেখ করে মন্ত্রী বলেন, আইসিআরসি একটি বিশ্বস্ত আন্তর্জাতিক সংস্থা। বিশ্বব্যাপী শান্তি ও স্থিতিশীলতার জন্য কাজ করতে তিনি সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

মোমেন বলেন, আইসিআরসি ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশি নাগরিকদের মানবিক সহায়তা এবং সমর্থন দিয়েছিল। 

তিনি অ্যাগনেস বাংলাদেশে তার দায়িত্ব পালনে সরকারের পূর্ণ সমর্থনের আশ্বাস দেন।

অ্যাগনেস পররাষ্ট্রমন্ত্রীকে কারাগারের অবস্থার উন্নতি, স্যানিটেশন এবং পানীয় জলের বিষয়ে বাংলাদেশে তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে