Dr. Neem on Daraz
Victory Day

ব্রাজিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ১৩


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ১২:১৯ পিএম
ব্রাজিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ১৩

ঢাকাঃ ব্রাজিলের সমুদ্রতীরবর্তী শহর রিও ডি জেনেরিওর কাছে পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার (২৩ মার্চ) একটি অপরাধী দলের প্রধানকে গ্রেপ্তারে চালানো এক অভিযানে তারা নিহত হন।

ব্রাজিলের দ্বিতীয় বৃহত্তম শহর রিও ডি জেনিরোর উত্তরপূর্বে সাও গনসালো শহরের শ্রমিক শ্রেণির আবাসিক এলাকা সালগুইরোয় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ আরও জানিয়েছে, নিহতরা সবাই সন্দেহভাজন অপরাধী। তবে সংঘর্ষের সময় সন্দেহভাজন অপরাধীদের সঙ্গে সম্পর্ক নেই এমন তিনজন স্থানীয় বাসিন্দাও গুলিবিদ্ধ হয়ে আহত হন।

দেশটির উত্তরাঞ্চলীয় রাজ্য প্যারায় মাদক চক্রের নেতা হিসেবে অভিযুক্ত লিওনার্দো কস্তা আরাউজো এলাকায় লুকিয়ে ছিলেন। এ সংঘর্ষে তিনি নিহত হয়েছেন বলে জানায় পুলিশ। সাম্প্রতিক বছরগুলোতে প্যারায় ঘটে যাওয়া সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশ অফিসারের মৃত্যুর সঙ্গে আরাউজোর জড়িত থাকার অভিযোগ পাওয়া যায়।

তাই বৃহস্পতিবারের অভিযানে আরাউজোকে গ্রেপ্তার করার চেষ্টা করা হয়। এ অভিযানে হেলিকপ্টার ও সাঁজোয়া যানও ব্যবহার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

যদিও রিও রাজ্যের পুলিশ বাহিনী মেট্রো এলাকার বিস্তীর্ণ বস্তিতে নিয়মিত প্রাণঘাাতী অভিযান চালায়।

রাজ্যের গভর্নর ক্লদিও কাস্ত্রো সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক বার্তায় লেখেন,  ‘আমরা রিওকে অন্য রাজ্য থেকে আসা ডাকাতদের আস্তানা হিসেবে ব্যবহার করতে দেব না।’

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে